জামালপুরে ভ্যান চালিয়ে ছেলেকে ডাক্তারি পড়াচ্ছে শহিদুল

S M Ashraful Azom
0
জামালপুরে ভ্যান চালিয়ে ছেলেকে ডাক্তারি পড়াচ্ছে শহিদুল
সেবা ডেস্ক: জামালপুর সদর উপজেলার বাঁশচড়া ইউনিয়নের বটতলা গ্রামের ভ্যান চালক শহিদুল ইসলামের ছেলে মানুন হোসাইন। মানুনের স্বপ্ন মেডিসিন বিশেষজ্ঞ হয়ে গরীব ও অসহায় মানুষের সেবা করা। ছোটবেলা থেকেই মেধাবী এই ছেলেটি এবার ময়মনসিংহ মেডিকেল কলেজে এমবিবিএস (ব্যাচ: এম-৫৬) প্রথম বর্ষে ভর্তি হয়েছে।

মানুন চিকিৎসক হয়ে গরীব ও অসহায় মানুষের সেবা করার ইচ্ছার কথা জানায় সে। ভ্যান চালকের ঘরে জন্ম নেয়া মানুনের লেখাপড়া চলেছে প্রতিকূলতার মধ্যে। বাবা শহীদুল ইসলাম স্বল্প আয় দিয়েই ছেলের লেখাপড়ার খরচ যুগিয়েছেন। স্বপ্ন দেখেছেন তার ছেলে একদিন ডাক্তার হবে। মানুষের মতো মানুষ হবে। পিতার সেই ইচ্ছাকে বাস্তবে রূপ দিতে যাচ্ছে মানুন।
ভ্যান চালক শহীদুল ইসলাম জানান, মানুন গ্রামের বটতলা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। কিন্তু অর্থের অভাবে লেখাপড়া চালিয়ে যাওয়াই যখন কঠিন হয়ে পড়ে তখন সহযোগিতার হাত বাড়িয়ে দেয় তার মামা। ময়মনসিংহ শহরে তার আশ্রয়ে কলেজে ভর্তি হয়। টাকার অভাবে ভালো কোচিংও করতে পারেনি মানুন।
এরপর ময়মনসিংহ ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসিতেও জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। অত:পর মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়।
জানা যায়, মামা ও কয়েকজন শুভাকাংখীর সহযোগিতায় মানুন এ পর্যন্ত শেখাপড়া চালিয়ে এসেছে। যদিও সামনে রয়েছে মেডিকেলে পড়াশোনা করার অর্থনৈতিক চ্যালেঞ্জ। যা নিয়ে পুরো পরিবারেই রয়েছে দুশ্চিন্তা। তবে মানুনের বাবা ভ্যান চালক শহিদুল আশাবাদী।

⇘সংবাদদাতা: সেবা ডেস্ক
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top