ধনবাড়ী-মধুপরবাসী মহিলা এমপি হিসাবে শামছুন্নাহার চাঁপাকে দেখতে চায়

S M Ashraful Azom
0
শামছুন্নাহার চাঁপাকে মহিলা এমপি হিসাবে দেখতে চায় ধনবাড়ী-মধুপরবাসী
ধনবাড়ী প্রতিনিধি: আসন্ন একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত সদস্য হিসাবে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামছুন্নাহার চাঁপাকে ধনবাড়ী-মধুপুর তথা টাঙ্গাইলবাসী দেখতে চায়। 

শামছুন্নাহার চাঁপা ছাত্র জীবন থেকেই আওয়ামী রাজনীতির সাথে উৎপ্রোতভাবে জড়িত ছিলেন। তিনি ধনবাড়ী কলেজ থেকে একাদশ শ্রেণী পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রাণী বিদ্যা বিভাগে ভর্তি হন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি পাশ করেন। 

তিনি ১৯৭৯-৮০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় শামছুন্নাহার হল শাখা ছাত্রলীগের নির্বাচিত সাধারণ সম্পাদক (জিএস) ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ছিলেন। এছাড়া তিনি শামছুন্নাহার হলের সহকারী আবাসিক শিক্ষিকা হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৬ সালে জাতীয় মহিলা ক্রিড়া সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। তিনি পড়ালেখা শেষে সরকারী চাকুরীতে যোগদান করে জাতীয় গণমাধ্যম ইন্‌স্টিটিউটের কর্মকর্তা হিসাবে স্বেচ্ছায় অবসরে যান এবং ফের আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

শামছুন্নাহার চাঁপা টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার মুশুদ্দি গ্রামের পশ্চিমপাড়ায় সম্ভাব্য মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা মরহুম কছিম উদ্দিন তৎকালীন সময়ে ইউনিয়ন বোর্ডের প্রেসিডেন্ট (চেয়ারম্যান) ছিলেন। তার বাবা একজন বিশিষ্ট সমাজ সেবক শিক্ষানুরাগী ব্যক্তি এবং বঙ্গবন্ধুর একজন ভক্তও ছিলেন। মা হামিদা বেগম একজন সু-গৃহিনী ছিলেন। শামছুন্নাহার চাঁপা আট ভাই-বোনের মধ্যে পঞ্চম। বড় ভাই আ. হালিম বর্তমানে ধনবাড়ী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি। আরোও এক ভাই মরহুম আ. হাকিম মজনু বীর মুক্তিযোদ্ধা ছিলেন। ছোট ভাই আবু কায়সার উপজেলা আওয়ামী লীগের সদস্য।

জানা যায়, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে তাদের বাড়ী-ঘর পাকহানাদার বাহিনী আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এছাড়া আওয়ামী লীগের তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত শামছুন্নাহার চাঁপার রয়েছে জোর লবিং। সব মিলিয়ে আওয়ামী লীগের এ নেত্রী আসন্ন একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী এমপি হিসাবে মনোনয়ন পেতে ব্যাপক আলোচনায় এসেছেন।

স্থানীয় আওয়ামী লীগ, ধনবাড়ী-মধুপুর উপজেলা তথা টাঙ্গাইল জেলাবাসীর প্রত্যাশা, সাধারণ মানুষের সাথে মিশে যাওয়া, সামাজিক, রাজনৈতিক ও মানবিক গুণে গুণান্বিত বঙ্গবন্ধুর আদর্শের নারী নেত্রী শামছুন্নাহার চাঁপাকে একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা এমপি হিসেবে দেখতে চায়।
ধনবাড়ী প্রতিনিধি

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top