হাসপাতালের ড্রেনে পাওয়া সেই নবজাতক উন্নত চিকিৎসায় ঢাকায়

S M Ashraful Azom
0
হাসপাতালের ড্রেনে পাওয়া সেই নবজাতক উন্নত চিকিৎসায় ঢাকায়
টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ড্রেনে ফেলে রাখা পুত্র নবজাতকে উন্নত চিকিৎসার প্রয়োজনে ঢাকায় পাঠানো হয়েছে। রোববার দুপুরে উন্নত চিকিৎসার প্রয়োজনসহ ওই নবজাতকের ক্রমশ্যই শ্বাসকষ্ট বৃদ্ধি পাওয়ায় তাকে শিশু হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেন টাঙ্গাইল জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। তবে এর আগে শুক্রবার উদ্ধারকৃত ওই নবজাতকের সার্বিক দায়িত্ব পালন করে জেলা সমাজ সেবা অধিদপ্তর।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নারায়ন চন্দ্র সাহা বলেন, উদ্ধারকৃত ওই নবজাতকের ক্রমেই শ্বাসকষ্ট বৃদ্ধি পাওয়ায় ধীরেধীরে সংকটাপন্ন হয়ে উঠছিল তার শারীরিক অবস্থা। এর ফলে দ্রুত শিশুটির উন্নত চিকিৎসার প্রয়োজন দেখা দেয়ায় ঢাকা শিশু হাসপাতালে তাকে পাঠানো হয়েছে।

তবে ওই নবজাতকের দাবিদার কোন অভিভাবক না থাকায় জেলা সমাজ সেবা কার্যালয়ের এক কর্মকর্তা ও হাসপাতালের দুই কর্মকর্তা ঢাকা শিশু হাসপাতালে পৌছানো পর্যন্ত তার সার্বিক তত্ত্বাবধান করবেন বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে টাঙ্গাইল সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল হামিদ জানান, রোববার সকালে আকস্মিক ওই নবজাতকের শারীরিক অবস্থার অবনতি দেখা দেয়ায় হাসপাতাল কর্তৃপক্ষের পরামর্শ অনুযায়ী উন্নত চিকিৎসা প্রাপ্তির লক্ষে ঢাকা শিশু হাসপাতালে পাঠানো হয়েছে। জেলা সমাজসেবা কার্যালয়ের সার্বিক সহযোগিতার পাশাপাশি ব্যক্তিগত ভাবে আমি ওই শিশুটির সুস্থতা কামনা করছি।

উল্লেখ্য, ৪ জানুয়ারি শুক্রবার সন্ধ্যার পর হাসপাতালে কর্মরত এক নারী পরিচ্ছন্নতাকর্মী ডায়রিয়া ওয়ার্ডের পেছনের ড্রেন থেকে ওই নবজাতককে উদ্ধার করাসহ হাসপাতালে ভর্তি করেন। ভর্তির পর থেকেই শিশুটি হাসপাতালের স্পেশাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন ছিলো। তবে শিশুটির ওজন ছিল মাত্র এক কেজি ৩০০ গ্রাম। এর ফলে শিশুটি জন্মগতভাবে এটি স্বাস্থ্য ঝুঁকির একটি অন্যতম কারণ বলে চিকিৎসকদের তথ্যে জানা গেছে ।
⇘সংবাদদাতা: টাঙ্গাইল প্রতিনিধি
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top