খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হলেন আতাউর রহমান

S M Ashraful Azom
0
খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হলেন আতাউর রহমান
সেবা ডেস্ক: একাদশ জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন টাঙ্গাইল-৩ আসনের সাংসদ আতাউর রহমান খান। গতকাল বুধবার ৬ ফেব্রুয়ারী জাতীয় সংসদের অধিবেশন চলাকালে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী এই কমিটির সভাপতি ও সদস্যদের নাম প্রস্তাব করেন এবং তা কণ্ঠভোটে পাস হয়।

এ ছাড়াও আটটি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটি গঠিত হয়। কমিটিগুলো হচ্ছে, খাদ্য মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় ও স্থানীয় সরকার মন্ত্রণালয়।

কমিটিগুলোর মধ্যে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির মোহাম্মদ নাসিম সভাপতি করে নুরুল ইসলাম নাহিদ, হাজী সেলিম, আতিউর রহমান আতিক, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, আব্দুল হাই, আয়েন উদ্দিন, আতাউর রহমান খান সদস্য পদ লাভ করেন।

অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন আবুল হাসান মাহমুদ আলী ও আব্দুস শহীদ, মোস্তাফিজুর রহমান চৌধুরী, নাজমুল হাসান পাপন, কাজী নাবিল আহমেদ, আহমেদ ফিরোজ কবির, বেগম সেলিমা আহমদ, রানা মো. শৈয়ব সদস্য পদ লাভ করেন।

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন তোফায়েল আহমেদ ও আকম বাহাউদ্দিন, মাহমুদুস সামাদ চৌধুরী, ইউসুফ আব্দুল্লাহ হারুন, হাসান ইমাম খান, তাহজিব আলম সিদ্দিকী, সেলিম আলতাফ জর্জ, লিয়াকত হোসেন খোকা সদস্য পদ লাভ করেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম ও মুরাদ হাসান, আফম রুহুল হক, মহিবুর রহমান মানিক, একরামুল করিম চৌধুরী, ইউনুস আলী সরকার, মো. মনছুর রহমান, আব্দুল আজিজ সদস্য পদ লাভ করেন।

শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু ও এ কে এম ফজলুল হক, হাবিবুর রহমান মোল্লা, এ কে এম শামীম ওসমান, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী (ডিউক), আবু রেজা মো, নেজামউদ্দীন নদভি, মো. শাহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহমেদ সদস্য পদ লাভ করেন।

কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী ও ইমাজ উদ্দিন প্রামাণিক, মোসলেম উদ্দিন, ওমর ফারুক চৌধুরী, আব্দুল মান্নান, মামুনুর রশিদ কিরণ, আনোয়ারুল আবেদিন খান, জয়া সেনগুপ্ত সদস্য পদ লাভ করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কর্নেল (অব.) ফারুক খান ও নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, আব্দুল মজিদ খান, ডা. হাবিবে মিল্লাত, নাহিম রাজ্জাক, কাজী নাবিল আহমেদ, নিমাজউদ্দিন জলিল জন সদস্য পদ লাভ করেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন ও মশিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, রেবেকা মোমেন, রাজী মো. ফখরুল, মো. শাহে আলম, ছানোয়ার হোসেন, আব্দুস সালাম মুর্শেদী সদস্য পদ লাভ করেন।

এদিকে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাংসদ আতাউর রহমান খানকে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত করায় তার নির্বাচনী এলাকা ঘাটাইলে আনন্দের বন্যা বয়ে যায়। আওয়ামী লীগের নেতাকর্মী ও ভক্ত সাধারণ মিষ্টি বিতরণ করে আনন্দ ভাগাভাগি করে নেন।

আতাউর রহমান খান এ বিষয়ে বলেন, ঘাটাইলের সর্বস্তরের জনগণ ভালবেসে ভোট দিয়ে আমাকে সংসদ সদস্য নির্বাচিত করেছেন। আমি দলমত নির্বিশেষে সকলের জন্য কাজ করে ভোটের মর্যাদা দেওয়ার চেষ্টা করবো। এছাড়া ঘাটাইলের সার্বিক উন্নয়ন ও সকল প্রকারের সন্ত্রাস অরাজগতা নির্মূলে কাজ করে যাবো।
⇘সংবাদদাতা: সেবা ডেস্ক
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top