জামালপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

S M Ashraful Azom
0
 জামালপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

জামালপুর প্রতিনিধি: আসছে ৯ ফেব্রুয়ারী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আজ ৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুরে জামালপুর সিভিল সার্জন অফিসের আয়োজনে জামালপুরে সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় জামালপুরের সিভিল সার্জন ডা: গৌতম রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন জামালপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুভ্র মেহেদী, জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দুলাল হোসাইন, বজলুর রহমান, আনোয়ার হোসেন মিন্টু, সৈয়দ শওকত জামান, ফজলে এলাহী মাকাম, জেলা পুষ্টি (এনআই) কো-অর্ডিনেটর মাহফুজা রুমা, স্বাস্থ্য শিক্ষাকর্মকর্তা আনিসুল ইসলাম প্রমুখ।

ওরিয়েন্টেশন কর্মশালায় জানানো হয়, আগামী ৯ ফেব্রুয়ারী দ্বিতীয় রাউন্ড ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে জামালপুরের সাত উপজেলার ৬৭টি ইউনিয়নে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩৪ হাজার ২০৩ জন এবং প্রতিবন্ধী ১৫৭ জন শিশুকে নীল রং এর ভিটামিন এ ক্যাপসুল ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৮৪ হাজার ৩১৩ জন এবং প্রতিবন্ধী ৬২৩ জন শিশুকে লাল রং এর ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলা ও পৌরসভাসহ স্থায়ী ও এডিশনাল ১ হাজার ৬৯২টি কেন্দ্রের মাধ্যমে ৩ হাজার ৩৮৪ জন স্বেচ্ছাসেবী শিশুদেরকে এই টিকা খাওয়াবে।

এ সময় সিভিল সার্জন ডা. গৌতম রায় জানান, বাংলাদেশের দুটি প্রতিষ্ঠানের তৈরী এই ভিটামিন ‘এ’ ক্যাপসুলের কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

⇘সংবাদদাতা: জামালপুর প্রতিনিধি

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top