জামালপুরে ড্রেজার মেশিনের পাইপের চাপায় কৃষকের মৃত্যু

S M Ashraful Azom
0
জামালপুরে ড্রেজার মেশিনের পাইপের চাপায় কৃষকের মৃত্যু

জামালপুর প্রতিনিধি ॥ জামালপুর সদর উপজেলার সুলতান নগর অর্থনৈতিক অঞ্চল (ইপিজেড) এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের ড্রেজার মেশিনের পাইপের চাপায় নজরুল ইসলাম (৩০) নামে এক কৃষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এই ঘটনায় এলাকাবাসীর মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। বিক্ষুব্ধ এলাকাবাসী বিল থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধ ও  দোষী ব্যাক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি ছাড়াও নিহতের পরিবারের ক্ষতিপূরনের দাবি জানিয়েছেন ।

গ্রামবাসী ও নিহতের পরিবার জানিয়েছে, সুলতান নগর গ্রামের দিনমজুর নজরুল ইসলাম সোমবার বোরো ক্ষেতে কাজ করছিল। এসময় ড্রেজার মেশিনের একটি লোহার পাইপ তার উপর পড়ে যায়। আশপাশের লোকজন গুরুতর আহত অবস্থায় নজরুলকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার সকালে নজরুল ইসলাম মারা যান। সকালে তার মরদেহ গ্রামের বাড়িতে পৌঁছলে বিক্ষুব্ধ হয়ে উঠে এলাকাবাসী। নজরুলের অকাল মৃত্যুর জন্য এলাকাবাসী ঠিকাদারী প্রতিষ্ঠানকে দায়ী করে দৃষ্ঠান্তমুলক শাস্তি এবং মৃত নজরুলের পরিবারের ক্ষতিপুরণসহ বিল থেকে অপরিকল্পিত ভাবে বালু উত্তোলন বন্ধের দাবি জানান।

নিহতের স্ত্রী লাকী খাতুন কান্না জড়িত কন্ঠে বলেন, আমি এখন তিনটি সন্তান নিয়ে খোথায় যাবো। এদের ভরণপোষণের দায়িত্বই কে নিবে। আমিই বা চলবো কিভাবে। আমি এর বিচার চাই।

নিহতের বাবা হাসমত আলী বলেন, আমার মতো যেন আর কারও ছেলেকে অকালে এভাবে হারাতে না হয়। আমাদের সংসারের একমাত্র উপার্জনক্ষম ছিল। আমি ঘটনার দৃষ্টান্ত মূলক বিচার চাই।

মোঃ লোকমান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক লোকমান আলী ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে যান এবং নিহতের পরিবারকে ক্ষতিপুরণ দেয়ার আশ্বাস প্রদান করেন।


⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top