ধুনটে সাব রেজিষ্ট্রারের বিরুদ্ধে অভিযোগ করায় দলিল লেখককে শোকজ

S M Ashraful Azom
0
ধুনটে সাব রেজিষ্ট্রারের বিরুদ্ধে অভিযোগ করায় দলিল লেখককে শোকজ
রফিকুল আলম, ধুনট:  বগুড়ার ধুনটে সাব রেজিষ্ট্রারের বিরুদ্ধে অবৈধভাবে অর্থ আদায়ের অভিযোগ করায় জালাল উদ্দিন নামে এক দলিল লেখককে কারন দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। মঙ্গলবার সকালের দিকে ৭ কার্যদিবসের মধ্যে জবাব চেয়ে এই শোকজ নোটিশ প্রদান করেন সাব রেজিষ্ট্রার রিপন মন্ডল।

অভিযোগ সূত্রে জানা যায়, ধুনট পৌর এলাকার চরপাড়া গ্রামের মমতাজ বেগম উপজেলা হিসাব রক্ষন কার্যালয়ে অফিস সহায়কের কাজ করে। তার শ্বশুর ইব্রাহীম সেখ ও শাশুড়ি হালিমা খাতুন ধুনট মৌজার চরপাড়া গ্রামের বেগম খাতুন আকলিমাসহ ৮ জনের নিকট থেকে ১০ শতক জমি ক্রয় করেন। ওই জমির খতিয়ান নম্বর ৮০৮৬ এবং দাগ নম্বর ৬৮৮৬।

গত ১২ মার্চ ওই জমির দলিল নিবন্ধনের সময় সাব রেজিষ্ট্রার জমির কাগজপত্রে নানা ভুলভ্রান্তি দেখিয়ে মমতাজ বেগমের নিকট থেকে ১২ হাজার টাকা নিয়ে দলিল নিবন্ধন করেছে। যার নং ১৬১৭। ওই জমির দলিল লেখক (মহরার) জালাল উদ্দিনের মাধ্যমে মমতাজ বেগমের নিকট থেকে ১২ হাজার টাকা নিয়েছেন সাব রেজিষ্ট্রার।

এ ঘটনায় ১৩ মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট সাব রেজিষ্ট্রারের বিরুদ্ধে মমতাজ বেগম অভিযোগ দিয়েছে। ওই অভিযোগটি সহকারী কমিশনার (ভূমি) জিনাত রেহানা তদন্ত করছেন। এ বিষয়ে বিভিন্ন পত্রিকায় সাব রেজিষ্ট্রারের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

দলিল লেখক জালাল উদ্দিন বলেন, প্রথমে ১২ হাজার টাকা দিতে অস্বীকার করায় দলিল নিবন্ধন করতে রাজি হননি। পরে সাব রেজিষ্ট্রারকে ১২ হাজার টাকা দিয়ে জমির দলিল নিবন্ধন করা হয়েছে। এ ঘটনায় পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় সাব রেজিষ্ট্রার ক্ষুব্ধ হয়ে আমার বিরুদ্ধে শোকজ নোটিশ দিয়েছে। আমি এ বিষয়টি আইনগত ভাবে মোকাবেলা করবো।

এ বিষয়ে সাব রেজিষ্ট্রার রিপন মন্ডল বলেন, দলিল নিবন্ধনের নামে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে জালাল উদ্দিন নামে এক দলিল লেখককে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের সন্তোষজনক জবাব না পেলে তার সনদ (লাইসেন্স) বাতিল করা হবে।


⇘সংবাদদাতা: রফিকুল আলম

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top