মধুপুরে তাবলীগ জামায়াতের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা

S M Ashraful Azom
0
মধুপুরে তাবলীগ জামায়াতের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা

মধুপুর প্রতিনিধি: টাঙ্গাইলের মধুপুরে তাবলীগ জামায়াতের জোবায়ের ও সা’দপন্থীরা মুখোমুখি অবস্থান করায় বেশ উত্তেজনা বিরাজ করছিল। প্রশাসনের হস্তক্ষেপে উত্তেজনার প্রশমন হয়েছে।

অবস্থান করা মসজিদ থেকে সা’দপন্থী তাবলীগ জামায়াতের একটি দল মসজিদ ছেড়ে অন্যত্র চলে যেতে বাধ্য হয়েছে। গতকাল সোমবার উপজেলার আলোকদিয়া ইউনিয়নের রক্তিপাড়া বাসট্যান্ড সংলগ্ন জামে মসজিদে তাবলীগ জামাতে আসা ২০/২৫ জনের সা’দপন্থী দলের অবস্থান নিয়ে এ উত্তেজনার সৃষ্টি হয়।

রক্তিপাড়ার আশরাফুল ইসলাম মাসুমসহ স্থানীয়রা জানান, ব্রাহ্মণবাড়ীয়া জেলা ও টাঙ্গাইলের কালিহাতী এলাকার তাবলীগ জামায়াতের সা’দপন্থী ওই দলটির রক্তিপাড়া মসজিদে অবস্থান করার খবর শোনে জোবায়েরপন্থীরা সংগঠিত হতে থাকে। সোমবার ফজর নামাজের সময় পৌর এলাকা ও তার আশপাশের মসজিদে মসজিদে ঘোষণা দিয়ে হাটখোলা মসজিদে সকালে মিটিং এ বসে তারা।
মধুপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু তাদের নিবৃত করে প্রশাসনকে ব্যবস্থা নেয়ার অনুরোধ করলে কয়েক প্লাটুন পুলিশ ওই মসজিদ এলাকায় গিয়ে নিরাপদে তাদের মসজিদ ত্যাগের ব্যবস্থা করে।

স্থানীয় ইউপি সদস্য নাজিম উদ্দিন জানান, মাস দুই তিন আগে ওই মসজিদে জু’মার নামাজের বয়ানে মিলাদ মাহফিল নিয়ে দেয়া তথ্যে বিতর্ক সৃষ্টি হয়। সেখান থেকে তাবলীগ জামাতের দুই পক্ষের স্থানীয় অস্তিত্ব স্পষ্ট হয়ে উঠে।

ইউপি চেয়ারম্যান আবু সাইদ তালুকদার দুলাল জানান, সা’দপন্থীদের ২০/২৫ জনের একটি দল ওই মসজিদে অবস্থান করছে জেনে জোবায়ের পন্থীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। অঘটন এড়াতে সৃষ্ট সমস্যা পুলিশী সহায়তায় দূর করা গেছে।

মধুপুর থানার ওসি সফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অঘটন এড়ানো গেছে। আগামীকাল (আজ মঙ্গলবার) বিষয়টি জেলা পর্যায়ের সংশ্লিষ্ট ফোরামে জানানো হবে।


⇘সংবাদদাতা: মধুপুর প্রতিনিধি
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top