ভেঙ্গে পড়ে রয়েছে ঠাকুরগাঁও প্রাণকেন্দ্রের শহীদ মিনারটি

ভেঙ্গে পড়ে রয়েছে ঠাকুরগাঁও প্রাণকেন্দ্রের শহীদ মিনারটি
হাসান বাপ্পি, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র আশ্রমপাড়া শিশুপার্কের শহীদ মিনারটি গত কিছুদিন ধরে ভেঙ্গে পড়ে রয়েছে। শহীদ মিনারটি ভেঙ্গে পড়ে থাকলেও তেমন কোন ভ্রুক্ষেপ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ।

গত ১৬ এপ্রিল(মঙ্গলবার) রাতে কালবৈশাখী ঝড়ে ভেঙ্গে পড়ে শতবর্ষী একটি আমগাছ। আর এই আমগাছ ভেঙ্গে পড়ে শহীদ মিনারের উপর এতে শহীদ মিনারটিও ভেঙ্গে যায়। ঘটনার তিন সপ্তাহ গত হলেও সরানো হয়নি ভেঙ্গে পড়া আমগাছ,মেরামত হয়নি শহীদ মিনারটি। কর্তৃপক্ষের উদাসীনতার কারণে ভেঙ্গে পড়া আমগাছটি সেখানেই পড়ে রয়েছে ।

ঠাকুরগাঁও আশ্রম পাড়ার সৈয়দ মস্তফা হোসেন মনি জানান, আমাদের বাঙ্গালী জাতীয়তার সাথে শহীদ মিনার কথাটি অতপ্রতভাবে জড়িত। সেখানে শহরের প্রাণকেন্দ্রে একটি শহীদ মিনার এতোদিন ধরে ভেঙ্গে পড়ে আছে তা ভাবতেও অবাক লাগছে। তিনি আরো বলেন, শহীদ মিনারটি ভেঙ্গেছে যে আম গাছটি পড়ে, ছোট শিশুরা সে গাছটিতে উঠে খেলতে গিয়ে দূর্ঘটার শিকারও হচ্ছে। অন্তত এ দিকটির কথা চিন্তা করেও পৌর কর্তৃপক্ষের উচিৎ ছিলো ভাঙ্গা গাছটি সড়ানো।

স্থানীয় এলাকাবাসীর কাছে জানাযায়, বিষয়টিকে কেন্দ্র করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণের জন্য ইতোপূর্বে তারা পৌর মেয়র বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। পৌর মেয়র জানান গাছ কাটার অনুমতি তাদের নেই। এটা বন বিভাগের সম্পত্তি।

এ ব্যাপারে জানার জন্য পৌর মেয়রকে পাওয়া না গেলেও ০৮নং ওয়ার্ড পৌর কাউন্সিলর নুর ইসলাম নুরু জানান, আমরা পৌরসভা থেকে ইতিমধ্যে জেলাপ্রশাসকের প্রতিনিধি চেয়ে আবেদন করে টেন্ডারের জন্য ব্যাবস্থা করছি।


⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

,

0 মন্তব্য(গুলি)

Comments Please