৯৯৯ নম্বরে বিস্ফোরনের কথা বলে ভূয়া কল

৯৯৯ নম্বরে বিস্ফোরনের কথা বলে ভূয়া কল
সেবা ডেস্ক: বাংলাদেশের সাধারণ জনগণকে সেবা প্রদান প্রক্রিয়া দ্রুত ও সহজতর করতে বর্তমান বাংলাদেশ সরকার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাধ্যমে চালু করা হয়েছে জরুরি সেবা ৯৯৯। যে কোনো মোবাইল নম্বর থেকে সম্পূর্ণ টোল ফ্রি কল করে বাংলাদেশের নাগরিকরা জরুরি মুহূর্তে পুলিশ, ফায়ার সার্ভিস বা অ্যাম্বুলেন্স সেবা পেয়ে থাকেন। ৯৯৯ সার্ভিসের প্রশিক্ষিত এজেন্টরা জরুরি মুহুর্তে আপনার প্রয়োজন অনুযায়ী ফায়ার সার্ভিস, পুলিশ বা অ্যাম্বুলেন্স সেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করিয়ে দিয়ে থাকেন।

তাই ৯৯৯ এর প্রতিটি কলই গুরুত্বপূর্ণ সেটা ফলস কলই হোক আর প্রাঙ্ক কল হোক। যদিও এসব কল প্রকৃত জরুরি সেবা প্রদানে বাধা সৃষ্টি করে।

আজ ৭ জুন শুক্রবার দুপুর ২ টা ৪৫ মিনিটে কেউ একজন নিজের ভূয়া নাম ঠিকানা দিয়ে একটি মোবাইল হতে ৯৯৯ এ ফোন করে বলে যে, বঙ্গবন্ধু সেতুর উপর শ্যামলী পরিবহনে বোমা ব্লাস্ট হয়ে পরিবহনে আগুন লাগছে। এই ফোনটি ৯৯৯ এর অপারেটররা জরুরী ভিত্তিতে তা ভূয়াপুর ফায়ার সার্ভিস কে জানিয়ে দেয়। ভূয়াপুর ফায়ার সার্ভিস তথ্যটি পাওয়ার সঙ্গে সঙ্গে অগ্নি নিবারক যন্ত্রপাতি সহ ফায়ার সার্ভিসের লোকজন বঙ্গবন্ধু সেতুতে যায়। কিন্তু সেখানে গিয়ে কোন বোমা ব্লাস্ট তো দূরের কথা কোন প্রকার আগুনও খুজে পায়নি। পরে কজনকে বোমা ব্লাস্টারের কথা জিজ্ঞাসা করে ফায়ার সার্ভিস জানতে পারে এখানে এরকম কোন ঘটনা ঘটেনি।

এই ব্যাপারে আইন শৃঙ্খলাবাহীনি এবং গোয়েন্দা সংস্থা তদন্ত করছে বলে জানা যায়।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please