রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার

রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার
সেবা ডেস্ক: রাজধানী ঢাকার কুড়িল বিশ্বরোড এলাকা থেকে বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)

এ সময় গ্রেফতার আবু তাইয়্যিবের কাছ থেকে বিভিন্ন ধরনের জিহাদি বই-পুস্তিকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে এ তথ্য জানিয়েছে এটিইউ।

এটিইউর পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) মো. মাহিদুজ্জামান বলেন, গ্রেফতার আবু তাইয়্যিব কুমিল্লা সদরের দক্ষিণের জামিয়া ইসলামিয়া ইমদাদুল উলুম মাদরাসার কিতাব শ্রেণির ছাত্র। তার দেয়া তথ্যে নরসিংদীর মনোহরদীর পাঁচহাটি গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে তার ব্যবহৃত অপর একটি স্মার্ট ফোন উদ্ধার করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে আবু তাইয়্যিব জানিয়েছে, তার সহযোগীসহ ফেসবুকের ম্যাসেঞ্জার ও এনক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে ‘আল হরকাতুল জিহাদ ফিসাবিল্লাহ’সহ একাধিক গ্রুপ পরিচালনা করতেন। গোপনীয় ওই গ্রুপগুলোতে তারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করতে পরিকল্পনা, প্রশিক্ষণ, অস্ত্র ও অর্থ সংগ্রহের চেষ্টা চালাচ্ছিল।

মাহিদুজ্জামান জানান, এর আগে রাজধানীর রূপনগর এলাকা থেকে এটিইউর অভিযানে গ্রফতার হওয়া আবু সালেহ মোহাম্মদ জাকারিয়া ও পল্লবী এলাকা থেকে গ্রেফতার হওয়া শান্ত ওরফে মাহাদী হাসান তার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তাইয়্যিবের সঙ্গে তাদের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে বলে জানিয়েছে।

আবু তাইয়্যিবের বিরুদ্ধে রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।

এটিইউর কর্মকর্তা মাহিদুজ্জামান আরো বলেন, জিজ্ঞাসাবাদে আবু তাইয়্যিব বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। সেগুলো যাচাই-বাছাই করে গ্রুপের অন্য সদস্যদের গ্রেফতারের অভিযান চলছে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please