চোখের অস্ত্রোপচারের পর লন্ডনে শেখ হাসিনা

S M Ashraful Azom
0
Sheikh Hasina in London after eye surgery
সেবা ডেস্ক: গত ২৩ জুলাই যুক্তরাজ্যের একটি হাসপাতালে চোখের অস্ত্রোপচারের পর হোটেলে পারিবারিক সদস্যদের সান্নিধ্যে সময় কাটছে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার। জানা গেছে, অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্থ আছেন এবং লন্ডন থেকে দেশের সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিকভাবে পর্যবেক্ষণ করছেন  ও সংশ্লিষ্ট মন্ত্রী ও কর্মকর্তাদের নির্দেশনা দিচ্ছেন।
আগামী ৭ আগস্ট প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে যাত্রা করবেন বলে জানা গেছে।

জানা যায়, বিগত  সফরের সময়ে লন্ডনের চিকিৎসকরা প্রধানমন্ত্রীর ডান চোখের চিকিৎসা করেছিলেন। কিন্তু দাপ্তরিক বিভিন্ন জটিলতার কারণে প্রধানমন্ত্রী সময় দিতে না পারায় তাড়াহুড়া করে তাঁর চিকিৎসা সম্পন্ন করার ফলে কিছু জটিলতা বা সমস্যা সৃষ্টি হয়েছিল। সেকারণে, এবার তাঁর বাম চোখে অপারেশন সম্পন্ন করার পর ডাক্তাররা তাঁকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। বোন শেখ রেহানা ও তার কন্যা ব্রিটিশ আইনপ্রণেতা টিউলিপ সিদ্দিকসহ পরিবারের অন্য সদস্যরা হোটেল স্যুটে প্রধানমন্ত্রীকে সময় দিচ্ছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম লন্ডনের স্থানীয় সময় রবিবার বিকালে জানান যে,  প্রধানমন্ত্রী সুস্থ আছেন। সোমবারই তিনি দেশে ফিরতে চেয়েছিলেন। তবে ডাক্তাররা ওইদিনে তাঁকে ফলোআপের জন্যে অ্যাপয়ন্টমেন্টের সময় দিয়েছেন। উল্লেখ্য, মঙ্গলবারে  লন্ডন থেকে বাংলাদেশ বিমানের কোনও ফ্লাইট না থাকার কারণে তিনি বুধবার (৭ আগস্ট) দেশের উদ্দেশে যাত্রা করবেন।’

ইহসানুল করিম আরও জানান, এবারের সফরে চিকিৎসা চলাকালীন অবস্থাতেই প্রধানমন্ত্রী ব্রিটিশ লর্ডসভার সদস্য লর্ড আহমেদ ও কমনওয়েলথ সেক্রেটারি জেনারেলের সঙ্গে বৈঠক করেছেন। ইউরোপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের সঙ্গেও বৈঠক করেছেন তিনি।

এছাড়াও অপারেশনের পর গত শনিবারে তিনি লন্ডনের ওয়েস্ট মিনিস্টার হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় বক্তব্য রাখেন।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top