প্রতিবন্ধী শিশুরাও বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছে: ডেপুটি স্পিকার

প্রতিবন্ধী শিশুরাও বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছে ডেপুটি স্পিকার
সেবা ডেস্ক: বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি বলেছেন, প্রতিবন্ধী শিশুরা এখন আর সমাজের বোঝা নয়। বাংলাদেশ সরকারের দৃষ্টিতে এই শিশুরা বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
শনিবার রাধানীর ইস্কাটন গার্ডেনে সুইড বাংলাদেশের উপদেষ্টা কমিটির সঙ্গে সংগঠনটির জাতীয় নির্বাহী কমিটির যৌথ মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সুইড বাংলাদেশের প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

ফজলে রাব্বী বলেন, শিশুদের অধিকার সুরক্ষায় সরকার আন্তরিক। সরকার শিশুদের কল্যাণে নানামুখি পদক্ষেপ নিয়েছে। তার সুফল শিশুরা পাচ্ছে। প্রতিবন্ধী শিশুদের কল্যাণে সব ধরণের সাহায্য ও সহযোগিতা অব্যাহত রাখা হয়েছে।

শিশুদের জন্য সরকার বাজেটে আলাদা বরাদ্দ রেখেছে উল্লেখ করে তিনি বলেন, এ বরাদ্দ শিশুদের কল্যাণে সঠিকভাবে খরচ হচ্ছে কি-না সেটি নিশ্চিত করতে একটি যথাযথ কর্তৃপক্ষ থাকা দরকার। টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনের ক্ষেত্রে প্রতিবন্ধী শিশুদেরও সমাজের মূল ধারার সঙ্গে সম্পৃক্ত রাখার উপর গুরুত্বারোপ করেন তিনি।

ডেপুটি স্পিকার বলেন, প্রতিবন্ধীদের কল্যাণে সুইড বাংলাদেশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সুইডের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছে অনেক শিক্ষা প্রতিষ্ঠান, যেখানে এইসব বিশেষ শিশুদের যত্ন সহকারে মেধার বিকাশ ঘটাতে শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

বৈঠকে সুইড বাংলাদেশের উপদেষ্টা পরিষদের সভাপতি ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে উপদেষ্টা ও নির্বাহী কমিটির সদস্যরাসহ সংগঠনের সভাপতি, মহাসচিব ঊর্ধ্বতন কর্মকর্তারা আলোচনায় অংশ নেন।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,