পবিত্র আশুরা আগামী ১০ সেপ্টেম্বর

S M Ashraful Azom
0
পবিত্র আশুরা আগামী ১০ সেপ্টেম্বর
সেবা ডেস্ক: বাংলাদেশের আকাশে হিজরি ১৪৪১ সালের মহররম মাসের চাঁদ দেখা গেছে। আজ ১ সেপ্টেম্বর রোববার থেকে পবিত্র এ মাসের গণনা শুরু হবে। সে হিসেবে আগামী ১০ সেপ্টেম্বর উদযাপিত হবে পবিত্র আশুরা।

শনিবার (৩১ আগস্ট) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি শেখ মো. আব্দুল্লাহ।

পরে এক ঘোষণাপত্রে জানানো হয়, সভায় ১৪৪১ হিজরি সালের মহররম মাসের চাঁদ দেখা সম্পর্কে দেশের সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে পাওয়া তথ্য নিয়ে পর্যালোচনা করা হয়। এতে দেখা যায়, শনিবার সন্ধ্যায় বরিশাল, গাইবান্ধা, ঝালকাঠি, কুমিল্লা, ঠাকুরগাঁও, খাগড়াছড়ি, বান্দরবান, রংপুর, পঞ্চগড়, নীলফামারী ও জয়পুরহাটসহ বিভিন্ন জেলায় মহররম মাসের চাঁদ দেখার সংবাদ মিলেছে। তাই ১ সেপ্টেম্বর থেকে মহররম মাস গণনা শুরু এবং ১০ সেপ্টেম্বর (মঙ্গলবার) আশুরা উদযাপন হবে। সভায় সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top