হিন্দুদের সংখ্যালঘু না ভাবার আহ্বান করলে শেখ হাসিনা

S M Ashraful Azom
0
হিন্দুদের সংখ্যালঘু না ভাবার আহ্বান করলে শেখ হাসিনা
সেবা ডেস্ক: বাংলাদেশের হিন্দু ধর্মাবলম্বীদের সংখ্যালঘু না ভাবার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল বুধবার জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ আহ্বান জানান।

জন্মাষ্ট্রমী উপলক্ষ্যে গণভবনে বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন পূজা কমিটির নেতারা। প্রতি বছরই এই ধর্মীয় উৎসব ঘিরে সংগঠনটির নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। মতবিনিময় শেষে পূজা কমিটির নেতাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রতিটি নাগরিক সমান অধিকার ভোগ করবে। এক্ষেত্রে হিন্দু ধর্মাবলম্বীরা যেন নিজেদের সংখ্যালঘু ভেবে খাটো না করে সেই আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি ধর্মের মানুষ সমানভাবে যার যার ধর্ম পালন করবে।

বিএনপি-জামায়াত জোট আমলে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের ওপর হামলার কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আওয়ামী লীগ বিভেদে বিশ্বাস করে না। বিএনপি-জামায়াত জোট ধর্মীয় সম্প্রীতি নস্যাৎ করে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করতে চায়। সব ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চাই।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গঠনের কথা জানিয়ে, এই ট্রাস্টের তহবিল বাড়াতে বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top