টাঙ্গাইল জেলা সমিতির বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

টাঙ্গাইল জেলা সমিতির বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত
সেবা ডেস্ক: ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ টাঙ্গাইল জেলা। মুক্তিযুদ্ধ  শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, চিকিৎসা সেবায় এ জেলার অবস্থান অন্যান্য উপজেলার তুলনায় অনেক এগিয়ে।
টাঙ্গাইল জেলা বারোটি উপজেলার সমন্বয়ে গঠিত। এক একটি উপজেলার প্রতিনিধিত্ব করে এক একটি ঐতিহ্য। তার চেয়ে টাঙ্গাইল কে প্রতিনিধিত্ব করে এ জেলায় জন্ম নেয়া কিছু ক্ষণজন্মা কৃতি সন্তান। নবাব নওয়াব আলী চৌধুরী, প্রিন্সিপাল ইব্রাহীম খাঁ, শামছুল হক, কৃষকনেতা হাতেম আলী  খান, বিচারপতি আবু সাঈদ চৌধুরী, মাওলানা ভাসানী, দানবীর রণদা প্রসাদ সাহা, দেবপ্রিয় ভট্টাচার্য, ড. আশরাফ সিদ্দিকী, বঙ্গবীর কাদের সিদ্দিকী, ভাষাসৈনিক প্রফেসর ডা. মির্জা মাজহারুল ইসলাম সহ আরো কতো জ্ঞানী গুণী মহানায়কদের তীর্থভূমি এই গরবিনী টাঙ্গাইল। এরপর এসেছেন আরো অনেকেই।
তারাও চেষ্টা করেছেন টাঙ্গাইলের উন্নয়নে ভূমিকা রাখতে। গঠন করেন টাঙ্গাইল জেলা সমিতি। অনেক চড়াই উৎরাই পেরিয়ে এগিয়ে যেতে থাকে সমিতির কার্যক্রম।

কিন্তু মাঝপথে এসে খেই হারিয়ে ফেলে সমিতি। তৈরী হয় অন্তঃকোন্দল। ভাঙন দেখা দেয় বন্ধনের। ঝিমিয়ে পড়া সংগঠনে প্রাণ ফিরিয়ে আনেন আরেক কৃতি ব্যক্তিদ্বয় লায়ন মো. নজরুল ইসলাম এবং মনছুরল আলম হীরা সহ অনেকেই। কিন্তু লায়ন মো. নজরুল ইসলামের আকস্মিক মৃত্যুতে আবার গতি হারায় সংগঠন।

দীর্ঘ বিরতির পর আবার সক্রিয় হয় প্রাণপ্রিয় সমিতির নীতি নির্ধারকগণ। সমিতির কার্যক্রম সচল রাখতে এবং বাংলাদেশের অন্যান্য জেলা সমিতির মধ্যে টাঙ্গাইল জেলা সমিতির হারানো  গৌরব ফিরে পেতে ঐক্যবদ্ধ হন সমিতির সদস্যবৃন্দ।

সেই উপলক্ষে ৩১ আগস্ট ২০১৯ ঢাকার অফিসার্স ক্লাব মিলনায়তনে আয়োজন করা হয় টাঙ্গাইল জেলা সমিতির বিশেষ সাধারণ সভা।সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইলের গৌরব মাননীয় কৃষিমন্ত্রী জনাব ড. মো. আব্দুর রাজ্জাক।

মঞ্চ আলোকিত করেন সাবেক সচিব হুমায়ুন খালিদ, কিংবদন্তী আনোয়ার উল আলম শহীদ, সাবেক উপাচার্য আবুল হাসান খান, সাবেক সচিব ইব্রাহীম হোসেন খান সহ আরো অনেকে। সুধী সমাবেশ সফল করেন টাঙ্গাইলের আলোকিত মানুষগণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি সবার সম্মতিক্রমে টাঙ্গাইল জেলা সমিতির নতুন নেতৃত্বের ঘোষণা দেন। সভাপতি হিসেবে ইব্রাহীম হোসেন খান এবং সাধারণ সম্পাদক হিসেবে মনছুরুল আলম হীরা কে নির্বাচন করা হয়। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি করার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয় এবং সেই সাথে সকলের সহযোগিতা নিয়ে টাঙ্গাইল জেলা সমিতিকে দেশের শ্রেষ্ঠ জেলা সমিতি হিসেবে প্রতিষ্ঠার প্রত্যয় ব্যক্ত করা হয়।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন