সরিষাবাড়ীতে পূজা মন্ডপে চুরি ও ভাঙচুরের দায়ে গ্রেপ্তার ১

সরিষাবাড়ীতে পূজা মন্ডপে চুরি ও ভাঙচুরের দায়ে গ্রেপ্তার ১
সেবা ডেস্ক: ৭ অক্টোবর সোমবার ভোরে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ সংলগ্ন উপজেলা কমপ্লেক্স পূজা মন্ডপে চুরি ও তারিয়াপাড়া শ্রী শ্রী কালীমাতা মন্দিরের রাস্তার আলোকসজ্জার বাতি ভাংচুরের। চুরির ঘটনায় হাসান নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ ও পূজা মন্ডপ কমিটি সূত্রে জানা যায়, উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৪৫টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ৭ অক্টোবর ভোরে উপজেলা পরিষদ সংলগ্ন উপজেলা কমপ্লেক্স পূজা মন্ডপে চুরির ঘটনা ঘটে। পূজা মন্ডপের প্রসাদের জন্য ব্যবহৃত সরঞ্জাম, একজন ঢুলি বাধকের মোবাইল ফোনসহ জিনিসপত্র চুরি করে নিয়ে যাচ্ছিল হাসান নামে এক যুবক। ওই মন্ডপ কমিটির সদস্য হিরণ কুমার সূত্রধর ও তার স্ত্রী অনুপমা সূত্রধর মন্ডপের পাশে রাস্তা দিয়ে ভোরে হাঁটছিলেন। এ সময় ওই যুবককে পূজা মন্ডপ থেকে জিনিসপত্র নিয়ে বের হতে দেখে সন্দেহ হলে হাতেনাতে আটক করেন তারা। এ সময় পুলিশ ও আনসার সদস্যরা পূজা মন্ডপের পাহারায় দায়িত্ব পালন করছিলেন।

তাদের দায়িত্ব অবহেলার ফলে হাসান মিয়া চুরি করতে সক্ষম হয়। পরে চুরির অপরাধ এবং অন্য মামলার পরোয়ানাভুক্ত থাকায় তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায় পুলিশ। ৭ অক্টোবর দুপুরে আদালতের মাধ্যমে হাসান মিয়াকে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

এ ব্যাপারে উপজেলা পরিষদ সংলগ্ন উপজেলা কমপ্লেক্স পূজা মন্ডপের সভাপতি ভবনান্দ সূত্রধর বলেন, পূজার কাজে ব্যবহৃত সরঞ্জাম ও এক ঢুলির মোবাইল চুরির ঘটনায় একজন যুবককে আটক করা হয়েছে।

অপরদিকে ৬ অক্টোবর রাতে পৗরসভার তারিয়াপাড়া গ্রামে শ্রী শ্রী কালীমতা পূজা মন্ডপের রাস্তার আলোকসজ্জার বাতি ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা।

তারিয়াপাড়া শ্রী শ্রী কালীমতা মন্দির কমিটির সভাপতি গয়া চন্দ বর্মণ জানান, ৬ অক্টোবর রাতে পূজা মন্ডপ থেকে একটু দূরে রাস্তার আলোকসজ্জার ৭-৮টি বাতি ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা। কয়েক বছর ধরে এ অনুষ্ঠান করে আসছি কোনোদিন এমন ঘটনা ঘটেনি।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি লিখিল চন্দ্র পাল জানান, পূজা মন্ডপে চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় হাসান আলী নামে একজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ। তবে আলোকসজ্জা ভাংচুরের ঘটনা ওই মন্ডপ কমিটি এখনো জানায়নি।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান জানান, চুরির ঘটনায় জড়িত হাসান নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে। তারিয়াপাড়া পূজা মন্ডপে বাতির কাছে ছোট শিশুরা দৌড়াদৌড়ি করার সময় ভেঙ্গে গেছে বলে তিনি জানান। তবে এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please