দেওয়ানগঞ্জ -সানন্দবাড়ি সড়কের বেহাল দশা

দেওয়ানগঞ্জ -সানন্দবাড়ি সড়কের বেহাল দশা
ফয়জুর রহমান, দেওয়ানগঞ্জ জামালপুর: দেওয়ানগঞ্জ -সানন্দবাড়ি সড়কের ঝালোরচর (কান্দিরগ্রাম) থেকে কাঠারবিল পর্যন্ত রাস্তার বেহাল দশায় যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী সাধারণকে।

চলতি বছর ভয়াবহ বন্যায় দেওয়ানগঞ্জ -সানন্দবাড়ি সড়কের অনেকাংশে খাদ ও ডোবার সৃষ্টি হয়। পরবর্তীতে বেশি ক্ষয়ক্ষতির জায়গা গুলোতে মাটি দিয়ে কোনোমতে ভরাট করলেও যান চলাচলে ব্যাহতই থেকে যায়।এতে  যাত্রী সাধারণ ঝুঁকি নিয়ে উপজেলা সদর এমনকি রাজধানী ঢাকায় অতি কষ্টে যাতায়াত করে আসছেন।

সরেজমিন ঘুরে দেখা গেছে দেওয়ানগঞ্জ -সানন্দবাড়ি সড়কটি বাহাদুরাদ ইউনিয়নের কান্দিরগ্রাম এলাকায় পাকা সড়ক ভেঙে কয়েকটি স্থানে খানা খন্দে ভরপুর হয়।পরবর্তীতে সেসব স্থানে মাটি ভরাট করে দিলেও বৃষ্টির কারণে তা আবারো গর্তের সৃষ্টি হয়। ফলে কোনো ভারি যান রাস্তায় ঢুকলেই শতাধিক ব্যাটারী চালিত অটো রিক্সা গর্তের দু'পাশে আটকা পড়ে। অনেক সময় ঢাকাগামী ট্রেনের যাত্রীরাও সঠিক সময় রেল স্টেশনে পৌঁছাতে পারে না।

অটো রিক্সা চালক সুরমান,হযরত আলী,চাঁনমিয়া ও ফরিদ জানায় আমরা লংকারচর সকাল বাজার থেকে দেওয়ানগঞ্জ পর্যন্ত প্রতিদিন কমপক্ষে ৪/৫ বার যাত্রী নিয়ে যাতায়াত করতাম, আর এখন মাত্র একবার যাওয়া-আসাই কষ্টের ব্যাপার। এতে আমরা পরিবারের খরচ জোগাতে হিমশিম খাচ্ছি।

হাতিভাঙ্গা ইউ.পি সদস্য মোঃ আইয়্যুব আলী জানান আশা করি রাস্তা সংস্করণের কাজ দ্রূতই শুরু হবে।

হাতিভাঙ্গা ইউ. পি সাবেক চেয়ারম্যান জনাব আবু হানিফ বলেন দেওয়ানগঞ্জ -সানন্দবাড়ি রাস্তা সংস্করণসহ সবুজপুর -চর হাতিভাঙ্গা নদীর উপর ব্রীজ ও পাকা রাস্তা নির্মাণ এলাকাবাসীর বহুদিনের দাবি। বর্তমান সরকারের যে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে তাতে আমাদের এলাকার এ প্রকল্পটি দ্রূত বাস্তবায়ন হবে বলে আমরা প্রত্যাশা করছি।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please