ক্যাসিনো ছেড়ে হাইব্রিড টমেটো চাষ করুন : কৃষিমন্ত্রী আ. রাজ্জাক

S M Ashraful Azom
0
ক্যাসিনো ছেড়ে হাইব্রিড টমেটো চাষ করুন  কৃষিমন্ত্রী আ. রাজ্জাক
সেবা ডেস্ক: অবৈধ ক্যাসিনো ব্যবসা ছেড়ে এর পরিচালনাকারীদের গ্রামের ক্ষেত-খামারে হাইব্রিড টমেটো চাষ করতে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, ‘দুর্বৃত্ত যেই হন না কেন, তাকে ছাড় দেয়া হবে না। তাই অবৈধ ক্যাসিনো ব্যবসা ছেড়ে টমেটো চাষের মত লাভজনক পেশায় নিয়োজিত হোন।’

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরার পাটকেলঘাটা থানার নগরঘাটা উচ্চ বিদ্যালয় মাঠে গ্রীষ্মকালীন হাইব্রিড টমেটোর উপর মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

বিগত কয়েকদিন ধরে পেঁয়াজের বাজার নিয়ে সৃষ্ট সমস্যা নিয়ে প্রশ্ন করা হলে কৃষিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘উচ্চ ফলনশীল জাত উদ্ভাবনের মাধ্যমে পেঁয়াজ উৎপাদনে বাংলাদেশ আগামীতে স্বয়ংসম্পূর্ণ হবে।’ আগামী বছর প্রান্তিক পর্যায়ে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করে ন্যায্য মুল্য নিশ্চিত করা হবে বলেও এ সময় জানান কৃষিবিদ ড. মো. আব্দুর রাজ্জাক।

আওয়ামী লীগের অভ্যন্তরে অনুপ্রবেশকারীদের ব্যাপারে প্রশ্ন করা হলে সাংবাদিকদের মন্ত্রী বলেন, ‘আগামীতে দলীয় কমিটি গুলোতেও অনুপ্রবেশকারীদের বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে।’

এর আগে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক নগরঘাটা মাঠে উচ্চফলনশীল টমেটো খেত পরিদর্শন করেন। পরে কৃষি মন্ত্রাণালয়ের সচিব নাসিরুজ্জামানের সভাপতিত্বে মাঠ দিবস অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রী। এতে আরও উপস্থিত ছিলেন- সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাংসদ অ্যাড. মোস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ (সদর) আসনের সাংসদ মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top