হাওর কিনে পরিবেশ নষ্টের পাঁয়তারা করছে একটি চক্র: রাষ্ট্রপতি

S M Ashraful Azom
0
হাওর কিনে পরিবেশ নষ্টের পাঁয়তারা করছে একটি চক্র রাষ্ট্রপতি
সেবা ডেস্ক: দেশের একটি চক্র হাওরের জমি কিনে পরিবেশ নষ্ট করার পাঁয়তারা করছে জানিয়ে হাওরের বিপুল উন্নয়ন ও সুন্দর পরিবেশকে রক্ষার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গতকাল শুক্রবার (১১ অক্টোবর) নিজ উপজেলা কিশোরগঞ্জের মিঠামইনে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ‘বিগত বছরগুলোতে অবিশ্বাস্য উন্নয়ন হয়েছে হাওরে। হাওরের মতো প্রত্যন্ত এলাকায় সারাবছর চলাচল উপযোগী সড়ক, ঘরে ঘরে বিদ্যুতের কথা হাওরবাসী একসময় ভাবতেও পারতো না। কিন্তু আজ এসবই বাস্তবে পরিণত হয়েছে। কাজেই এ উন্নয়ন রক্ষা করতে হবে।’

হাওরবাসী উন্নয়নের সুফল ভোগ করতে শুরু করেছে জানিয়ে তিনি আরও বলেন, ‘কোনও কোম্পানি যেন হাওরে জমি কিনে পরিবেশ নষ্ট করতে না পারে, সেদিকে সবার নজর রাখতে পারে। বেঁচে থাকতে কাউকে হাওরের পরিবেশ নষ্ট করতে দেবেন না—সেটা যত বড় শক্তিই হোক না কেন।’

মিঠামইনের মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজ প্রাঙ্গণে স্থানীয় নাগরিক কমিটি আয়োজিত সুধী সমাজে কমিটির আহ্বায়ক উপজেলা চেয়ারম্যান রাষ্ট্রপতি আবদুল হামিদের বোন আছিয়া আলমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহম্মদ তৌফিক, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, কিশোরগঞ্জের পাবলিক প্রসিকিউটর শাহ আজিজুল হক। এসময় মঞ্চে রাষ্ট্রপতির ভাই মুক্তিযোদ্ধা আবদুল হক নূরু, জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী ও পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ উপস্থিত ছিলেন।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top