ধুনটে টর্নেডোর আঘাতে অর্ধশত পরিবার লন্ডভন্ড

S M Ashraful Azom
0
ধুনটে টর্নেডোর আঘাতে অর্ধশত পরিবার লন্ডভন্ড
রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট পৌর এলাকা ও সদর ইউনিয়নের সীমান্তবর্তী চরপাড়া গ্রামে টর্নেডোর আঘাতে অর্ধশত পরিবারের প্রায় ৩০লাখ টাকার ক্ষতি হয়েছে। সোমবার রাত সাড়ে ১১টার দিকে ৩মিনিট স্থায়ী এ টর্নেডোর আঘাতে প্রায় ৬০টি ঘর-বাড়ি ও গাছপালা লন্ডভন্ড হয়ে গেছে।

সরেজমিনে দেখা যায়, টর্নেডোর আঘাতে ওই গ্রামের ঝুপরি ঘর, টিনশেড ঘর, সেমিপাকা ঘর, সীমানা প্রাচীর, বিদ্যুতের খুটি, গাছপালা ভেঙে পড়ে লন্ডভন্ড হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে।

চরপাড়া গ্রামের স্থানীয় বাসিন্দা আমির হোসেন, দুদু মন্ডল, মাসুদ ফারুক ও মুঞ্জুরুল ইসলাম জানান, সোমবার সারাদিন আবহাওয়া বৈরী থাকায় সন্ধ্যার দিকেই রাতের খাবার খেয়ে তারা ঘরে ঘুমিয়ে পড়েছিলেন। রাত সাড়ে ১১টার দিকে মুষলধারে বৃষ্টির সাথে হঠাৎ দমকা হাওয়া শুরু হয়। টর্নেডোর আঘাতে মুহুর্তেই ঘরবাড়ির চাল উড়ে যায় এবং গাছপালা ভেঙে সব লন্ডভন্ড হয়ে যায়।

ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ বলেন, ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি। টর্নেডোর আঘাতে প্রায় ৫০টি পরিবারের ঘরবাড়ি লন্ডভন্ড হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করা হচ্ছে।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, পৌর মেয়র ও স্থানীয় চেয়ারম্যানকে সাথে নিয়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা পেলে সরকারিভাবে অনুদানের ব্যবস্থা করা হবে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top