রৌমারীতে পাহাড়ী ঢল ও ভারি বর্ষণে নিমাঞ্চল প্লাবিত

S M Ashraful Azom
0
রৌমারীতে পাহাড়ী ঢল ও ভারি বর্ষণে নিমাঞ্চল প্লাবিত
শফিকুল ইসলাম, রৌমারী প্রতিনিধি: টানা ভারি বর্ষন ও ভারতীয় পাহাড়ী ঢলের কারনে রৌমারী উপজেলার প্রায় সব নদীর পানি বেড়ে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। প্লাবিত হয়েছে দাঁতভাঙ্গা, শৌলমারী, রৌমারী ও যাদুরচর ইউনিয়নের প্রায় ২৫ টি গ্রাম। নষ্ট হয়েছে প্রায় ২০০ হেক্টর জমির বীজতলা, আষাঢ়ি রোপা আমন, শীতকালিন শাক সবজীর ক্ষতি হয়েছে।

বিশেষ করে ৪টি ইউনিয়নের দাঁতভাঙ্গা, শৌলমারী, রৌমারী ও যাদুরচর  ইউনিয়নের মানুষের যাতায়াতে চরম ব্যাহত সৃষ্টি হয়েছে। অনেক এলাকায় নৌকায় বা ভেলায় পারাপার হয়ে তাদের গন্তব্য স্থানে যাচ্ছে। বিশেষ করে বিপদে পড়েছে শ্রমজীবি ও নিম্ন আয়ের মানুষগুলো। পাশা পাশি গো খাদ্যের তীব্র সংকটও দেখা দিয়েছে।

বন্যার পানিতে নিমজ্জিত গ্রামগুলি বোয়ালমারী, নতুন শৌলমারী, চরবোয়ালমারী, ওকড়াকান্দা, ডাঙ্গুয়াপাড়া, গুচ্ছগ্রাম চরকাজাইকাটা, ইটালুকান্দা, কাউনিয়ারচর, ছাটকড়াইবাড়ী, ধনতলা, চরধনতলা, শান্তিরচর,ভুন্দুরচর,বারবান্দা, চর ইজলামারী, খেওয়ারচর, বকবান্দা, আলগারচরসহ বিভিন্ন ইউনিয়ন দুর্গোত এলাকায় শতশত মানুষ পানি বন্দি হয়ে পড়েছে।

রৌমারী সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু বলেন, নতুন করে বন্যার পানি বৃদ্ধি হওয়ায় কয়েকটি গ্রামের মানুষ দুর্ভোগের শিকার হয়েছে।

রেীমারী উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহরিয়ার হোসেন বলেন, নতুন করে বন্যার পানি বৃদ্ধি হওয়ায় কয়েকটি এলাকার  রোপা আমন, মাশকালাই ও শাকসবজীর কিছু ক্ষতি হয়েছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top