রৌমারীতে প্রধানমন্ত্রীর যত্ন প্রকল্প সফলের লক্ষে আলোচনা সভা

S M Ashraful Azom
0
রৌমারীতে প্রধানমন্ত্রীর যত্ন প্রকল্প সফলের লক্ষে আলোচনা সভা
শফিকুল ইসলাম,রৌমারী প্রতিনিধি: কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায় সরকার গ্রামের হত-দরিদ্র গর্ভবতী মহিলা ও শিশুদের পুষ্টি ও মনোদৈহিক বিকাশ যত্ন প্রকল্প (আইএসপিপি)’র সফল করার লক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ হল রুমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপির সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যত্ন প্রকল্প পরিচালক (অতিঃ) সচিব  মোঃ কাবিদুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্যাহ, ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, উপজেলার ৬ টি ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনার আলোকে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব, রেজাউল ইসলাম মিনুর বক্তব্যে বলেন, কিছু চেয়ারম্যান মেম্বার স্বজন প্রিতি করেছে। যেখানে অনেক অসহায় পরিবার টাকার জন্য নাম দিতে পারেনি। এতে প্রধানমন্ত্রীর সুনাম খুন্ন করছে এক শ্রেণীর কুচক্রিমহল। এ প্রকল্পের আওতায় হদ-দরিদ্র পরিবার যাতে কোন অর্থ ছাড়াই তালিকা ভুক্ত হয় সে দিকে লক্ষ রাখতে প্রতিমন্ত্রী ও প্রকল্প পরিচালক (অতিরিক্ত) সচিবের প্রতি অনুরোধ করেন।

সভায় যত্ন প্রকল্প পরিচালক (অতিঃ) সচিব  মোঃ কাবিদুল ইসলাম সমন্বয় সভায় বলেন, গ্রামের হত-দরিদ্র গর্ভবতী মহিলা ও শিশুদের পুষ্টি ও মনোদৈহিক স্বচ্ছতার মধ্য দিয়ে নামের তালিকা প্রণয়ন করতে হবে। অসহায় ব্যক্তিরা যাতে এ নামের তালিকা থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে সংশ্লিষ্ট ইউপি সদস্যদের প্রতি আহবান করেন। সেই সাথে সুবিধাভোগীদের সাথে কোন ইউপি সদস্য যদি অর্থ লেনদেন করে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য রৌমারী উপজেলা নির্বাহী অফিসরকে দ্বায়িত্ব দেয়া হয়েছে।

সভাপতি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি তার বক্তব্যে উপরন্ত বিষয়ের উপর কথা বলে সভার সমাপ্তি টানেন। সভাটি পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মেহেদি হাসান।



 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top