অধিকার বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠান ‘আমার কথা শোন’

অধিকার বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠান ‘আমার কথা শোন’
গাইবান্ধা জেলা প্রতিনিধি: বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার দিবস সপ্তাহ উদযাপন উপলক্ষে ‘আমার কথা শোন’ শীর্ষক এক অনুষ্ঠান গাইবান্ধার আইডিয়াল কেয়ার মাদ্রাসায় অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও শিশু একাডেমির যৌথ উদ্যোগে শিশু অধিকার বিষয়ক সচেতনতামূলক এই অনুষ্ঠানে মাদ্রাসার ছাত্রছাত্রীরা অংশ গ্রহণ করে। তারা তাদের বক্তব্যে নিজেদের চাওয়া পাওয়া, সমস্যা সংকট ও অধিকার সম্পর্কে নানা তথ্য তুলে ধরে।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. মোশাররফ হোসেন প্রধানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সাহিত্যিক সাংবাদিক আবু জাফর সাবু, শিশু পরিবারের সহকারি শিক্ষক মশিউর রহমান ও শাহী আসাদ। এছাড়া মাদ্রাসার ছাত্রছাত্রীদের মধ্যে বক্তব্য রাখে শিহাব, মামুন, জোবায়ের মাহমুদ, আফিয়া ফারজানা আশা, আবিব হোসেন জিম, মেহেরুন আকতার মায়া, আল আমিন।

উল্লে¬খ্য, জাতি সংঘ ঘোষিত শিশু অধিকার সনদে ৩০ বছর পূর্তি উপলক্ষে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার দিবস সপ্তাহ উপলক্ষে শিশু অধিকার বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠান ‘আমার কথা শোন’, আন্তর্জাতিক কন্যা দিবস উদযাপন সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘আজকে শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সপ্তাহব্যাপী এই সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please