বকশীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ কর্মসূচি

বকশীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ কর্মসূচি
বকশীগঞ্জ প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে ১৬ দিন ব্যাপি কর্মসূচি গ্রহণ  করা হয়েছে।

এই পক্ষ উদযাপনের লক্ষ্যে টানা ১৬ দিন সভা, র‌্যালি, আলোচনা সভা ও মানববন্ধন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এর ফলে সামাজিক আন্দোলন গ্রাম পর্যায়ে ছড়িয়ে পড়বে এবং মানুষের মধ্যে সচেতনতা বাড়বে।

সহযোগী সংস্থা অক্সফ্যাম ইন বাংলাদেশের অর্থায়নে বেসরকারি সংস্থা উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের উদ্যোগে বিভিন্ন সিবিওতে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালিত হবে।

“নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা” প্রতিপাদ্য বিষয় নিয়ে কর্মসূচিতে গ্রাম ভিত্তিক সংগঠন (সিবিও) তে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও সকল নির্যাতন বন্ধ করতে র‌্যালি, আলোচনা ও মানববন্ধন অনুষ্ঠিত হবে। প্রতিটি সিবিওতে কর্মসূচি গুলো আলাদা আলাদাভাবে পালন করা হবে।
মাঠ পর্যায়ে কর্মসূচি গুলো পালন করতে উন্নয়ন সংঘের ফিল্ড ফ্যাসিলিটেটর নাসরিন আক্তার, রাশেদ উর রহমান ও জিয়াউর রহমান সিবিও সদস্যদের সহযোগিতা করছেন।

আগামি ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস ও ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস পালনের মধ্য দিয়ে কর্মসূচির সমাপ্ত হবে।

টানা ১৬ দিনের কর্মসূচিতে পিছিয়ে পড়া নারী, শিশু ও মানুষের অধিকার নিয়ে মানুষকে সচেতন করার কাজ করবে উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্প।

উন্নয়ন সংঘের এই ধরণের কার্যক্রমে সাধুবাদ জানিয়েছেন সচেতন মানুষ।

উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জোৎস্মা আক্তার জানান, সারাদেশে যেভাবে নারী, শিশু নির্যাতন বেড়ে গেছে। পাশাপাশি ধর্ষণের ঘটনাও ঘটছে অসংখ্য। তাই এসব ঘটনার প্রতিবাদ করা ও মানুষকে সচেতন করার জন্য মাঠ পর্যায়ে ১৬ দিনের কর্মসূচি পালন করা হবে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please