সুন্দরগঞ্জে শহীদ মিনারটি অযত্ন অবহেলায়

S M Ashraful Azom
0
সুন্দরগঞ্জে শহীদ মিনারটি অযত্ন অবহেলায়
গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলা সুন্দরগঞ্জ উপজেলার ধর্মপুরে শ্রীপুর ইউনিয়ন পরিষদ ও ভূমি অফিস সংলগ্ন শহীদ মিনারটি অযত্ন অবহেলায় এখন মুত্রাগার ও ময়লা-আবর্জনা ফেলার ভাগার হিসেবে ব্যবহৃত হচ্ছে। অথচ ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ সংশি¬ষ্ট কারোই তা নজর নেই।

সরেজমিনে পরিদর্শনে দেখা গেছে, শ্রীপুর ইউনিয়ন পরিষদ নির্মিত পরিষদ ভবনের সম্মুখে শহীদ মিনারটি দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থা। শুধু ২১শে ফেব্র“য়ারী শহীদ দিবস, বিজয় দিবস ও স্বাধীনতা দিবস এলেই শুধু ওই একটি দিনই তা পরিস্কার পরিচ্ছন্ন করেই শহীদ মিনারটিতে পুষ্পমাল্য অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। আর বাদ বাকি দিনগুলোতে তা ওই শহীদ মিনারটির কোন খোঁজ খবরই রাখা হয়নি।

স্থানীয় গণ্যমান্য লোকজন এব্যাপারে ক্ষোভ প্রকাশ করে বলেন, এই শহীদ মিনারটির এ ধরণের বেহাল অবস্থা বিরাজ করা মানেই মহান ভাষা দিবস ও শহীদদের প্রতি চরম অবহেলা প্রদর্শন ছাড়া কিছুই নয়। তারা এই ঘটনার তীব্র নিন্দা এবং অবিলম্বে শহীদ মিনারটি যথাযোগ্য মর্যাদায় সংরক্ষণের দাবি জানান।

এব্যাপারে শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলামের সাথে কথা বললে তিনি জানান, শহীদ মিনারটি সংরক্ষণ করার জন্য চারদিকে বাউন্ডারি ওয়াল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। ওই জায়গাটি নিয়ে মামলা থাকায় এতদিন সংরক্ষণ করা সম্ভব হয়নি। তবে ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের আগেই শহীদ মিনারটি সংরক্ষণ ও পরিস্কার পরিচ্ছন্ন রাখার ব্যবস্থা নেয়া হবে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top