রৌমারীতে শেখ ফজলুল হক মনি'র ৮১ তম জন্মদিন পালিত

S M Ashraful Azom
0
রৌমারীতে শেখ ফজলুল হক মনি'র ৮১ তম জন্মদিন পালিত
শফিকুল ইসলাম, রৌমারী প্রতিনিধি: সারা দেশের ন্যায় কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায় আওয়ামী যুবলীগের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হল যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাগ্নে,বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনি'র ৮১ তম জন্মদিন। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাটা, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা। ৪ ডিসেম্বর (বুুধবার) সকাল ৮ টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি হারুনর রশিদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, রৌমারী উপজেলা আওয়ামীলীগ নেতা ও রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোরায়রা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রহুল আমিন, বঙ্গবন্ধু পরিষদের রৌমারী উপজেলা শাখার সাধারন সম্পাদক রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক ছাত্রলীগের সভাপতি ও যুবলীগের সাবেক সাধারন সম্পাদক এস,এম, এ মতিন, যুবলীগের সহ-সাধারণ সম্পাদক শাহীন ইকবাল। এছাড়াও আরো বক্তব্য রাখেন, যাদুরচর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক   সানা উল্লাহ, শৌলমারী ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মো. খালেকুজ্জামান চাঁন ও সাধারণ সম্পাদক লাল মিয়া, বন্দবের ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি শামসুদ্দোহা, চর শৌলমারী ইউনিয়ন যুবলীগের সভাপতি আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল¬াহ আল মামুন প্রমূখ। আলোচনা সভাটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম মিনু।

উলে¬খ্য যে, বাংলাদেশের ছাত্র রাজনীতি ও স্বাধীকার আন্দোলনের নক্ষত্র, বাঙালি জাতীয়তাবাদ আন্দোলনের সৃজনশীল যুবনেতা ও মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ লিবারেশন ফোর্স তথা মুজিব বাহিনীর অন্যতম প্রধান কমান্ডার শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় ঐতিহাসিক শেখ পরিবারে জন্ম নেন। তার বাবা মরহুম শেখ নূরল হক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভগ্নিপতি, মা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন।

শেখ ফজলুল হক মনি ঢাকা নব কুমার ইনিস্টিটিউট থেকে মাধ্যমিক পরীক্ষায় পাস করেন। এরপর ১৯৫৮ সালে তিনি জগন্নাথ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করেন। ১৯৬০ সালে তিনি বরিশাল বিএম কলেজ থেকে বিএ ডিগ্রি লাভ করেন। শেখ ফজলুল হক মনি কেবল রাজনীতি নয়, সাহিত্য এবং সাংবাদিকতায়ও অবদান রাখেন। তার লেখা ‘অবাঞ্ছিতা’ উপন্যাস পাঠক সমাদৃত। এছাড়া তিনি দৈনিক বাংলার বাণী, ইংরেজি দৈনিক বাংলাদেশ টাইমস ও বিনোদন ম্যাগাজিন ‘সিনেমা’র সম্পাদকের দায়িত্ব পালন করেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top