দেওয়ানগঞ্জে চলছে সবজি গ্রুপের সেশন

S M Ashraful Azom
0
দেওয়ানগঞ্জে চলছে সবজি গ্রুপের সেশন
দেওয়ানগঞ্জ প্রতিনিধি: ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর তত্ত্বাবধানে  উন্নয়ন সংঘ বাস্তবায়নে জামালপুরের দেওয়ানগন্জ্ঞ উপজেলার ডাংধরা ইউনিয়নের জোয়ানের চর কমিউনিটি ক্লিনিকের আওতাধীন উত্তর জোয়ানেরচর গ্রামে আজ বুধবার শাক সবজি  উৎপাদনকারী দলের সেশনের আয়োজন করা হয়।

 উক্ত সেশন সভাপতি আঃ হামিদের সভাপতিত্বে সভার আনুষ্ঠানিকতা শুরু করা হয়।
সভাপতি উপস্থিত সদস্যদের সময় মতো উপস্থিত হয়ে প্রকল্পের নিয়ম মানার জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

উক্ত সেশনে  উপস্থিত ছিলেন প্রোগ্রাম অফিসার গাব্রিয়েল পালমা এবং দায়িত্ব প্রাপ্ত সিএফ মোঃ ফরিদুল ইসলাম (ফরিদ)। সিএফ ফরিদ উপস্থিত সদস্যদের মাঝে প্রকল্পের পরিচিতি, প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন। তিনি আরও আলোচনা করেন উৎপাদনকারী দলের দায়িত্ব কর্তব্য নিয়ে।

 পিও গাব্রিয়েল পালমা তার আলোচনায় পুষ্টির চাহিদা পুরণের কথা বলেন।তিনি বলেন গর্ভবর্তী মা, দুগ্ধ দান কারী মা, পাঁচ বছরের নিচে শিশু ও কিশোরীদের লক্ষ্যে পুষ্টিকর খাবার উৎপাদনের গুরুত্বারোপ করেন।

তিনি আরও আলোচনা করেন ম্যান কেয়ার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এতে সকল সদস্য ম্যান কেয়ার গ্রুপ গঠনের জন্য  উদ্ভুদ্ধ হয় এবং ম্যান কেয়ার গ্রুপ গঠনের জন্য আগ্রহ প্রকাশ করেন। উপস্থিত সকলের সামনে ম্যান কেয়ার গ্রুপ গঠন করা হয়।

এর আগে উক্ত শাক সবজি উৎপাদনকারী দলের সদস্য মোছাঃ রাজিয়া বেগমের "ফুল কপির প্লট" পরিদর্শন করা হয়। পরিদর্শন কালে উপস্থিত ছিলেন প্রোগ্রাম অফিসার গাব্রিয়েল পালমা ও দায়িত্ব প্রাপ্ত সিএফ মোঃ ফরিদুল ইসলাম (ফরিদ)। পিও গাব্রিয়েল পালমা  রাজিয়া বেগমকে ফুল কপির চাষের কৌশল সম্পর্কে জিজ্ঞাসা করলেন। রাজিয়া বেগম বলেন যে, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ ওসমান গনি সাহেবের পরামর্শ ক্রমে শাক সবজির আলাদা আলাদা প্লট করি, কলমির শাক, লাল শাক, মুলা, গাজর, ফুল কপি, লাউ, মিষ্টি কুমরা, বডবডি, শিম, করলা, টমেটো ইত্যাদি। আলাদা আলাদা প্লট করি। এতে অন্যান্য বছরের চেয়ে এবার বাম্পার ফলন পাচ্ছি।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top