বাঁশখালীতে পরিক্ষার কেন্দ্র থেকে ভূয়া শিক্ষক আটক!

বাঁশখালীতে পরিক্ষার কেন্দ্র থেকে ভূয়া শিক্ষক আটক!
শিব্বির আহমদ রানা, বাঁশখালী সংবাদদাতা, চট্টগ্রাম: বাঁশখালীতে এসএসসি পরিক্ষার কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেফতারের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি পরীক্ষার কেন্দ্রে।

গ্রেপ্তারকৃত ওই ব্যক্তি উপজেলার বাঁশখালী পৌরসভার ৬নং ওয়ার্ডের ননী গোপাল দে এর পুত্র কাঞ্চন দে (৩০) বলে জানা যায়। মূলত তিনি 'নাইস' কোচিং সেন্টারের পরিচালক।

রবিবার (৯ ফেব্রুয়ারী) বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১৮ নং কক্ষে শিক্ষক পরিচয়ে পরিক্ষকের দায়িত্ব পালন করেন কাঞ্চন দে নামে ওই ভূয়া শিক্ষক। চলমান এসএসসি পরিক্ষার রুটিন অনুযায়ী ইংরেজী ২য় পত্রের পরিক্ষা ছিল ওই দিন।

পরীক্ষা শুরু হওয়ার পর পরই সহকারি কেন্দ্র সচিব কৃষ্ণ প্রসাদ সেন এর সন্দেহ হলে তাৎক্ষনিক বিষয়টি বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিত্র সেন বড়ুয়াকে জানান।

এ বিষয়ে সুমিত্র সেন বড়ুয়া জানান, বিষয়টি অবগত হওয়ার পর পরই কাঞ্চনকে আমার অফিস কক্ষে নিয়ে আসি। পরে আমি বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগত করলে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশক্রমে বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম কাঞ্চন দে নামের ভুয়া শিক্ষককে গ্রেফতার করে থানায় পাঠানোর নির্দেশ দেন।

পরে বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিত্র সেন বড়ুয়া বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের নির্দেশক্রমে বাঁশখালী থানায় এজাহার দায়ের করেন।

গ্রেপ্তারকৃত কাঞ্চনদের সাথে কথা বললে জানা যায়, মূলত তিনি পৌরসভাস্থ নাইস কোচিং সেন্টারেরর একজন পরিচালক। বাহারছড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিবানন্দ দেব অসুস্থ তাই আমি তার পক্ষ হয়ে পরীক্ষার ডিউটি করতে আসি। আমি মূলত কোন স্কুলের শিক্ষক ছিলাম না।

এ বিষয়ে জানতে চেয়ে বাহারছড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিবানন্দ দেব কে বার বার ফোন করেও পাওয়া যায়নি।

বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ রেজাউল করিম মজুমদার ে প্রতিবেদককে জানান, এসএসসি'র চলমান পরিক্ষায় বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে শিবানন্দ দে এর পরিবর্তে কাঞ্চন দে নামের একজন ভূয়া শিক্ষককে দায়িত্বরত দেখে সহকারি কমিশনার (ভূমি) এর নির্দেশনায় থানা পুলিশ তাকে আটক করেছে। পরিক্ষা নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে বলেও জানান তিনি।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please