বকশীগঞ্জে মোটরসাইকেলের হেলমেট ব্যবহারে ইউএনওর এ্যাকশন!

S M Ashraful Azom
0
বকশীগঞ্জে মোটরসাইকেলের হেলমেট ব্যবহারে ইউএনওর এ্যাকশন!
বকশীগঞ্জ প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে সকল মোটর সাইকেল চালক ও আরোহী কে হেলমেট ব্যবহার করার নির্ধারিত তিন দিনের সময় শেষ হওয়ায় এ্যাকশন শুরু করেছেন উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার দিন ব্যাপি বকশীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আ.স.ম. জামশেদ খোন্দকার ।

তিনি ছাড়াও সহকারী কমিশনার (ভূমি) ডা. ¯িœগ্ধা দাস ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হেলমেট ব্যবহার না করায় মোটরসাইকেল আরোহী ও চালকদের জরিমানা আদায় করেছেন।

জানা গেছে, সম্প্রতি বকশীগঞ্জ উপজেলায় কয়েকটি সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটে। মোটরসাইকেল দুর্ঘটনায় কয়েকজন নিহতের ঘটনায় টনক নড়ে উপজেলা প্রশাসনের। গত সপ্তাহে আইনশৃঙ্খলা কমিটির সভায় মোটরসাইকেল চালকদের হেলমেট ব্যবহার করার জোর তাগিদ দেওয়ার সিদ্ধান্ত হয়। যারা এই সিদ্ধান্ত মানবেন না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষনা দেন ইউএনও ।

হেলমেট ব্যবহার করার সিদ্ধান্তের পর পৌর এলাকা সহ সকল ইউনিয়নে মাইকিংএর মাধ্যমে ব্যাপক প্রচারণা চালানো হয়। গত সোমবার থেকে তিন দিন সকল মোটরসাইকেল আরোহীকে হেলমেট ব্যবহার করার জন্য সময় নির্ধারণ করে দেওয়া হয়। অনেকেই তা না মানায় বৃহস্পতিবার থেকে মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযানে নামেন উপজেলা প্রশাসন ও স্থানীয় পুলিশ প্রশাসন। অনেককেই তাৎক্ষণিকভাবে হেলমেট কিনতে বাধ্যও করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আ.স.ম জামশেদ খোন্দকার বলেন, সড়ক দুর্ঘটনা রোধে এবং বেপরোয়া মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। সকলে সচেতন হলে আশাকরি অনেকাংশে মোটরসাইকেল দুর্ঘটনা কমে যাবে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top