কালিয়াকৈরে করোনা প্রতিরোধে নেই জনসচেতনতা

S M Ashraful Azom
কালিয়াকৈরে করোনা প্রতিরোধে নেই জনসচেতনতা
ফয়জুর রহমান, গাজিপুর প্রতিনিধি: গোটা বিশ্বে আলোচনায় থাকা করোনার আতঙ্ক যেন থামছেই না। এ ভাইরাসের সংক্রমণ রোধে লকডাউনের ঘোষণা দেয়া হয় সংক্রমিত দেশগুলোতে।  এদিকে বাংলাদেশেও ২৬ মার্চ থেকে এক ধরনের অঘোষিত লকডাউন চলছে।


সরকার, স্বাস্থ্য বিভাগ, সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিশেষজ্ঞরা দেশবাসীর প্রতি বারবার আহ্বান জানাচ্ছেন সবাই যেন ঘরে অবস্থান করেন। অতি জরুরী কাজ ছাড়া বাইরে যেতে নিষেধও করা হচ্ছে সরকারের পক্ষ থেকে। করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে সামাজিক বিচ্ছিন্নতা বা দূরত্ব বজায় রাখাকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে।


এমতাবস্থায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিভিন্ন বাজার ও এলাকায় জন সমাগম দেখা যাচ্ছে অনেকটা চোখে পড়ার মতো। জনসচেতনতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে জন প্রশাসন, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সশস্ত্র বাহিনীর সদস্যগণ। আইন আছে, রয়েছে বাস্তবায়নে তৎপরতা। উপরন্তু নেই কোনো জনগণের তোয়াক্কা।

উপজেলার কালিয়াকৈর বাজার, সফিপুর বাজার, মৌচাক, রতনপুর, পল্লিবিদ্যুৎ চন্দ্রা, জালশুকা, বলিয়াদী, মাটিকাটা ও সিনাবহ বাজারে লোক সমাগম কিছুটা কম দেখা গেলেও সামাজিক দুরত্ব বজায় রাখার মতো পরিবেশ লক্ষ্য করা যায়নি। রাতের বেলাও বিনা প্রয়োজনে লোকজনকে ঘুরে বেড়ানো ও বসে আড্ডা দিতে দেখা যায়।

 উপজেলার গুরুত্বপূর্ণ বাজার গুলোতে সাপ্তাহিক হাট বসে। হাটের দিনের চিত্র বলতে গেলে পরিবেশ আগের মতোই। অনেককে মাস্ক বা সুরক্ষামূলক কোনো কিছু পরিহিত ছাড়াই  হাটে ঘুরাফেরা করতে দেখা যায়। আজ বৃহস্পতিবার সফিপুর বাজারে গিয়ে সেরকম এক পরিবেশ লক্ষ্য করা যায়।

 এক্ষেত্রে ব্যক্তি  সচেতনতার বিকল্প নেই। প্রশাসন আর কতক্ষণ জনগণকে পাহারা দিয়ে রাখতে পারেন।  সবাই সচেতন থাকলে, সামাজিক দুরত্ব বজায় রেখে চললেই এ মহামারির সংক্রমণ থেকে রেহাই পাওয়া সম্ভব।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top