এক নজরে আওয়ামী লীগের সারাদেশে ত্রাণ বিতরণ কার্যক্রম

S M Ashraful Azom
করোনা: আওয়ামী লীগের সারাদেশে ত্রাণ বিতরণ কার্যক্রম

শামিম তালুকদার: করোনা ভাইরাসের সংকটকালে বাংলাদেশে সাধারণ ছুটি ঘোষণা হওয়ার পর থেকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে সারাদেশে ত্রাণ বিতরণ কার্যক্রম চালু রাখা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন সমূহের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, দলীয় সংসদ সদস্যসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরা বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে সারাদেশে ৯০ লক্ষ ২৫ হাজার ৩২৭ পরিবারকে খাদ্য সহায়তার পাশাপাশি ৮ কোটি ৬২ লক্ষ ৮ হাজার টাকার নগদ অর্থ সহায়তা প্রদান করেছে।

এছাড়াও পিপিই, চশমা, মাস্ক, সাবান, হ্যান্ড গ্লাভস, ফিনাইল, হ্যান্ড স্যানিটাইজার, ব্লিচিং পাউডার, স্প্রে মেশিন সহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে।

ভ্রাম্যমাণ মেডিকেল টিম, টেলিমেডিসিন ব্যবস্থার মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে এবং সারাদেশের বিভিন্ন এলাকায় ফ্রি এম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। সেই সাথে সারাদেশে বাংলাদেশ আওয়ামী লীগ ছাত্রলীগ কৃষকলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়া কর্মসূচি পালন করে আসছে।

একই সাথে আওয়ামী লীগের পাশাপাশি যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে বিভিন্ন জায়গায় ইফতার-সেহরি, বিনামূল্যে সবজি বিতরণ এবং টেলিমিডিসিন, ফ্রি এম্বুলেন্স সার্ভিস ও লাশ দাফন সহ বিভিন্ন স্বেচ্ছাসেবামুলক কার্যক্রম চলমান রয়েছে। 

এক নজরে জেনে নিন বাংলাদেশ আওয়ামী লীগের বিভাগ ভিত্তিক ত্রাণ কার্যক্রমের সেবার পরিমান: 

রংপুরে ৮ লক্ষ ২০ হাজার ৫২৬ পরিবার কে ৩৯ লক্ষ টাকা, রাজশাহীতে ৮ লক্ষ ৪৬ হাজার ৮৬৪ পরিবার কে ৮৫ লক্ষ ৪২ হাজার টাকা, খুলনায় ৮ লক্ষ ৬৩ হাজার ৮৪২ পরিবারকে ৯৮ লক্ষ ২০ হাজার টাকা, বরিশালে পাঁচ লক্ষ এক হাজার ৪৩৫ পরিবার কে ৯৫ লক্ষ ৫৬ হাজার টাকা, ঢাকায় ৩১ লক্ষ ৫৩ হাজার ৩৩৮ পরিবার কে তিন কোটি ৭২ লক্ষ ৪০ হাজার টাকা, ময়মনসিংহে ২ লক্ষ ৫৬ হাজার ১২৫ পরিবারকে ২১ লক্ষ ৭০ হাজার টাকা, সিলেটে তিন লক্ষ ৭৮৭ পরিবারকে ২৪ লক্ষ ৪০ হাজার টাকা ও চট্টগ্রামে ২২ লক্ষ ৮২ হাজার ৪১০ পরিবারকে ১ কোটি ২৫ লক্ষ ৪০ হাজার টাকা। মোট ৯০ লক্ষ ২৫ হাজার ৩২৭ পরিবারকে ৮ কোটি ৬২ লক্ষ ৮০০০ টাকা বিতরণ করা হয়েছে। 


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top