করোনা ভাইরাস প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগের সমন্বয় সেল

করোনা ভাইরাস প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগের সমন্বয় সেল

সেবা ডেস্ক: বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগের দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য সমন্বয় সেল গঠন করে অফিস আদেশ জারি করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলামকে আহবায়ক করে ১৫ সদস্যের এই সেল গঠন করা হয়।

গঠিত কমিটি করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর অনুশাসন ও জাতীয় কমিটির সুপারিশ অনুযায়ী স্থানীয় সরকার বিভাগের আওতাধীন দফতর বা সংস্থা এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর ওপর অর্পিত সকল দায়িত্ব যথাযথভাবে পালনের বিষয়টি তদারকি ও সমন্বয় করবে।

গতকাল মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়। এতে যুগ্ম সচিব মুস্তাকিম বিল্লাহ ফারুকীকে ময়মনসিংহ বিভাগ (সিটি কর্পোরেশনসহ), যুগ্ম সচিব মলয় চৌধুরীকে খুলনা বিভাগ (সিটি কর্পোরেশনসহ), যুগ্ম সচিব মোহাম্মদ খায়রুল ইসলামকে বরিশাল বিভাগ (সিটি কর্পোরেশনসহ), যুগ্ম সচিব স্মৃতি কর্মকারকে ঢাকা বিভাগ (ঢাকা দক্ষিণ, ঢাকা উত্তর, গাজীপুর, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ছাড়া), যুগ্ম সচিব সায়লা ফারজানাকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, যুগ্ম সচিব মোহাম্মদ মোখলেছুর রহমান সরকারকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও এলজিইডি, যুগ্ম সচিব মো. এরশাদুল হককে রংপুর বিভাগ (সিটি কর্পোরেশনসহ), যুগ্ম সচিব মো. এমদাদুল হক চৌধুরীকে চট্টগ্রাম বিভাগ (চট্টগ্রাম সিটি কর্পোরেশন, কুমিল্লা সিটি কর্পোরেশন ছাড়া), উপ-সচিব নুমেরী জামানকে সিলেট বিভাগ (সিটি কর্পোরেশনসহ), উপ-সচিব জুলিয়া মঈনকে রাজশাহী বিভাগ (সিটি কর্পোরেশনসহ), উপ-সচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকীকে কুমিল্লা সিটি কর্পোরেশন, উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেনকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও উপ-সচিব ইফতেখার আহমেদ চৌধুরীকে গাজীপুর সিটি কর্পোরেশনের দায়িত্ব দেয়া হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব (সিটি কর্পোরেশন-১ শাখা) কমিটিতে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

আদেশে বলা হয়, গঠিত কমিটি করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর অনুশাসন ও জাতীয় কমিটির সুপারিশ অনুযায়ী স্থানীয় সরকার বিভাগের আওতাধীন দফতর বা সংস্থা এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর ওপর অর্পিত সকল দায়িত্ব যথাযথভাবে পালনের বিষয়টি তদারকি ও সমন্বয় করবে।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


,

0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন