বকশীগঞ্জে যক্ষা নিয়ন্ত্রণ বিষয়ক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জে যক্ষা নিয়ন্ত্রণ বিষয়ক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জ প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে যক্ষা নিয়ন্ত্রণে গণ্যম্যান্য ব্যক্তিদের নিয়ে ওরিয়েন্টেশন সভা ২৩ জুন মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে।

ডেমিয়েন ফাউন্ডেশন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে দিন ব্যাপি ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে অনুষ্ঠিত ওই ওরিয়েন্টেশনে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পরিসংখ্যানবিদ আব্বাছ আলী।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  ডেমিয়েন ফাউন্ডেশনের যক্ষা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ কর্মকর্তা প্রবাল কুমার সরকার, যক্ষা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ সহকারী আসাদুজ্জামান ,উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জিএম সাফিনুুর ইসলাম মেজর প্রমুখ।

ওরিয়েন্টেশনে সাংবাদিক , বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ইমাম, সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন।

ওরিয়েন্টেশনে যক্ষা নির্মূলে সকলের অংশ গ্রহণ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে গণ্যমান্য ব্যক্তিদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।

কোন ব্যক্তির যদি দুই সপ্তাহের বেশি কাশি হয় , অথবা জ্বর হয় তাহলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে বিনামূল্যে যক্ষা পরীক্ষা করার অনুরোধ করা হয়।

ওরিয়েন্টেশনে জানা যায়, বাংলাদেশে যে হারে যক্ষা রোগী পাওয়া যাচ্ছে তা শুধুমাত্র অসচেতনতার কারণে বাড়ছে। যে পরিমাণ রোগী যক্ষায় আক্রান্ত হচ্ছে সেই পরিমাণ রোগী পরীক্ষা করছেন না। একারণে যক্ষা রোগী শনাক্ত করা যাচ্ছে না। যক্ষা এখন আর মরণব্যাধি নয়, ওষুধ খেলেই যক্ষা রোগ ভাল হয়। তাই আপনার আশ পাশের কেউ যদি এই রোগে আক্রান্ত হয় তাহলে দ্রæত তাদের হাসপাতালে নেওয়ার কথা বলেন।


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


,

0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন