চীনের তৈরি কোভিড-১৯ ভ্যাকসিন বাংলাদেশে প্রয়োগের অনুমোদন

S M Ashraful Azom
0
চীনের তৈরি কোভিড-১৯ ভ্যাকসিন বাংলাদেশে প্রয়োগের অনুমোদন

সেবা ডেস্ক: চীনের তৈরি করোনা ভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন বাংলাদেশে পরীক্ষামূলক প্রয়োগের অনুমোদন দিয়েছে বিএমআরসি। চীনের একটি ভ্যাকসিন বাংলাদেশে পরীক্ষামূলক প্রয়োগের জন্য আইসিডিডিআরবিকে অনুমোদন দিয়েছে বিএমআরসি।

প্রাথমিকভাবে সরকারি আটটি কোভিড হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের ওপর এই ভ্যাকসিন প্রয়োগ করা হবে।

স্বাস্থ্য অধিদপ্তর ও আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআরবি) এই ট্রায়াল বাস্তবায়ন করবে। বিশেষ করে দেশে করোনা আক্রান্ত মানুষের ওপর ওই ভ্যাকসিনের প্রয়োগ করে কার্যকারিতা পরীক্ষা করা হবে বলে বিএমআরসি সূত্র জানিয়েছে।
বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন বিএমআরসির পরিচালক ডা. মাহমুদ-উজ-জাহান। তিনি জানান, চীনের তৈরি ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ বাংলাদেশে করার অনুমতি চেয়েছিল বেইজিং। বিষয়টি নীতিগতভাবে অনুমোদন দিয়েছে এ সংক্রান্ত জাতীয় কমিটি।

ডা. মাহমুদ-উজ-জাহান জানান, প্রাথমিকভাবে সরকারি ৭-৮টি কোভিড হাসপাতালে এ ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগের কথা রয়েছে। চীনের ভ্যাকসিন তৈরির প্রতিষ্ঠানটির নাম সিনোভ্যাক রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট কোম্পানি লিমিটেড।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top