এসডিজি অর্জনে বাংলাদেশের ঈর্ষনীয় সাফল্য

এসডিজি অর্জনে বাংলাদেশের ঈর্ষনীয় সাফল্য
ছবি- নিউজ24

সেবা ডেস্ক: এসডিজি অর্জনে ঈর্ষনীয় সাফল্য, সন্ত্রাসবাদ মোকাবিলায় জিরো টলারেন্স এবং সবার সাথে বন্ধুত্ব কারো সাথে শত্রুতা নয়-এই মৌলিক নীতিতেই বিশ্বে মাথা উঁচু করে দাড়িয়েছে বাংলাদেশ। 

জঙ্গি, সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা মোকাবিলায় বাংলাদেশের নীতি ‘জিরো টলারেন্স’। শুধু তা-ই নয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক কোনো জঙ্গি বা সন্ত্রাসী গোষ্ঠী যাতে দেশে ঘাঁটি গড়তে না পারে, এ জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের আবহমান সাংস্কৃতিক ঐতিহ্য সব সময়ই সন্ত্রাস ও মৌলবাদের বিপক্ষে। দেশের আলেম-ওলামাসহ সর্বস্তরের মানুষ সম্প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া কয়েকটি সন্ত্রাসী ঘটনার বিরুদ্ধে সম্মিলিতভাবে রুখে দাঁড়িয়েছে। মৌলবাদ ও সহিংস চরমপন্থার বিস্তার রোধে তৃণমূল পর্যায়ে নারীর ক্ষমতায়নকে সরকার আরও শক্তিশালী করেছে।

অন্য যেকোন সময়ের চেয়ে বর্তমানে প্রতিবেশী দেশগুলো ছাড়াও আঞ্চলিক জোটগুলোতে বাংলাদেশের অবস্থান বড় ফ্যাক্টর।

বাংলাদেশের ঝুলিতে এই পর্যন্ত তাঁর আন্তর্জাতিক পুরস্কারের সংখ্যা কমপক্ষে ৩৮টি। সন্ত্রাসবাদ মোকাবিলায় জিরো টলারেন্স নীতি নিয়ে সারাবিশ্বে প্রশংসিত হয়েছেন বঙ্গবন্ধূ কন্যা। উন্নয়নের প্রতিটি সূচকে অভাবনীয় সব সাফল্য বাংলাদেশকে এনে দিয়েছে আন্তর্জাতিক এমন অনেক স্বীকৃতি।

বিশ্ব রাজনীতি নিয়ে গবেষণা করে এমন প্রতিষ্ঠান পিপলস্ অ্যান্ড পলিটিক্স এর সৎ নেতাদের তালিকায় এঞ্জেলা মারকেল, লি সিয়েন লং এর পরই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম রয়েছে ।


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন