রৌমারীতে ৭৫০ কৃষকের মাঝে বিনামুল্যে শাকসবজির বীজ বিতরণ

রৌমারীতে ৭৫০ কৃষকের মাঝে বিনামুল্যে শাকসবজির বীজ বিতরণ


শফিকুল ইসলাম: কুড়িগ্রামের রৌমারীতে ২০২০-২১ অর্থ বছরে শীতকালিন স্বল্প ও মধ্য মেয়াদী কৃষি প্রণোদনা কর্মসূচি বাস্তবায়নের নিমিত্তে ৭৫০ জন কৃষকদের মাঝে শাকসবজির বীজ বিতরণ করা হয়েছে। চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর থেকে ১৪ প্রকার বীজ বিতরন করা হচ্ছে। উপজেলার ৬টি ইউনিয়নে কৃষকদের মাঝে শাকসবজির বীজ বিতরন করেন উপসহকারি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা তোফায়েল আহমেদ, উপসহকারি কৃষি কর্মকর্তা জিয়াউর রহমান জিয়া, আমিনুল ইসলাম, বাবুল আকতার, আব্দুর রউফ, জিল্লুর রহমান ও আবুল হাশেম প্রমূখ। 

উপজেলার রৌমারী সদর ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামের কৃষক আজিবর রহমান বলেন, কিছু দিন আগে শাকসবজির চাষ করেছিলাম সেগুলো বন্যার পানিতে নষ্ট হয়ে গেছে। কৃষি অফিস থেকে ১৪ প্রকার বীজ দিয়েছে, এতে আমার অনেক উপকার হয়েছে।
মির্জাপাড়া গ্রামের কৃষক আব্দুল জলিল বলেন, টাকার অভাবে শাকসবজির বীজ কিনতে পারছি না, এসময় কৃষি অফিস থেকে বীজ দেওয়ায় আমি খুবই খুশি হয়েছি। 

উপজেলা কৃষি কর্মকর্তা শাহরিয়ার হোসেন জানান, বন্যায় ক্ষতিগ্রস্থ ৭৫০ জন কৃষকের ক্ষতি পুষিয়ে নিতে ১৪ জাতের বিনামুল্যে শাকসবজির বীজ দেওয়া হয়েছে। আশা করি এক মাসের মধ্যেই কৃষকরা লাভবান হবেন।


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops