ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন ফরিদুল হক দুলাল এমপি

ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন ফরিদুল হক দুলাল এমপি


সেবা ডেস্ক: জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন। আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেবেন বলে খবর পাওয়া গেছে । 

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সোলতান আহমদ এ তথ্য জানান। অতিরিক্ত সচিব বলেন, ‘সন্ধ্যা ৭টায় তার শপথ অনুষ্ঠিত হবে।’ অপরদিকে বঙ্গভবন সূত্র জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় মন্ত্রিসভার সদস্য হিসেবে একজনের শপথ গ্রহণের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম বলেন, এই আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় শপথ নিচ্ছেন। আমরা আজ সোমবার বিকালে এই সুসংবাদটি পেয়েছি। 

উল্লেখ্য, গত ১৩ জুন বাংলাদেশ সরকারের ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুর পর থেকে ধর্মমন্ত্রণালয় মন্ত্রিশূন্য রয়েছে।

ফরিদুল হক খান দুলাল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-২ আসন (ইসলামপুর) থেকে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সদস্য। তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

গত বছর ১৩ জুলাই সর্বশেষ মন্ত্রিসভার সম্প্রসারণ হয়। ওই দিন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ নেত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। আর প্রতিমন্ত্রী ইমরান আহমদ পদোন্নতি পেয়ে মন্ত্রী হন। তারপর মন্ত্রিসভায় আর নতুন কেউ যুক্ত হননি। কোনো রদবদলও হয়নি। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর গত বছরের ৭ জানুয়ারি আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে। 

ওই দিন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী নিয়ে ৪৭ সদস্যের মন্ত্রিসভার যাত্রা শুরু হয়। বর্তমানে মন্ত্রিসভার সদস্য ৪৮।

ধর্ম মন্ত্রণালয় সংশ্লিষ্ট ও আওয়ামী লীগের অনেক নেতাকর্মী ইতোমধ্যে ফরিদুল হক খান দুলালকে শুভেচ্ছা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops