সাঘাটায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামুল্যে সার বীজ বিতরণ

S M Ashraful Azom
0
সাঘাটায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামুল্যে সার বীজ বিতরণ


আশরাফুল ইসলাম গাইবান্ধা :: গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২০-২১ অর্থবছরের প্রাকৃতিক দূর্যোাগের কারণে রবি মৌসুমে গম, সরিষা, সূর্য্যমুখী, চিনাবাদাম, মসুর, খেসারী, টমেটো, মরিচ, ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষতিগ্রস্ত কৃষকদের পূণর্বাসন কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন ।

 প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল মতিন বলেন ,বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। এই চিন্তা চেতনায় এবং উপাদনমুখী চাষাবাদে কৃষকদের আরো বেশী আগ্রহী করে তোলার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা  এমপি বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতি পুষিয়ে দেওয়ার জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের কৃষি প্রণোদনার ব্যবস্থা করেছেন। চলমান এই ধারাবাহিকতায় সাঘাটা উপজেলায় এসব সার ও বীজ প্রদান করা হচ্ছে।
১৭ নভেম্বর মঙ্গলবার সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীরের সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম বিপ্লব, উপজেলা কৃষি কর্মকর্তা সাদেকুজ্জামান, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপন, এসএপিপিও ওয়ালিউর রহমান, এসএএও কামরুজ্জামান, হাসানুর রহমান, তাওদীক ইমাম প্রমুখ। অনুষ্ঠানে শেষে ক্ষতিগ্রস্ত ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন জেলা প্রশাসক। এরপর দিনব্যাপী উপজেলা তালিকা ভুক্ত কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top