রৌমারীতে ভূমি ও গৃহহীনদের ঘর নির্মাণ উদ্বোধন

রৌমারীতে ভূমি ও গৃহহীনদের ঘর নির্মাণ উদ্বোধন


শফিকুল ইসলাম: মুজিব শতবর্ষ উপলক্ষে কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ভ‚মিহীন ও গৃহহীন ৫০ টি পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে গৃহনির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৮ নভেম্বর) বেলা ১১ টার দিকে উপজেলার বন্দবেড় ইউনিয়নের টাপুরচর গ্রামে এই প্রকল্পের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, সহকারি কমিশনার (ভ‚মি) গোলাম ফেরদৌস, অফিস সহকারি আব্দুল হাইসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। মজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অধিনে গৃহনির্মাণ কাজ চলছে। উপজেলার বন্দবেড় ইউনিয়নের টাপুরচর আশ্রয়ণ কেন্দ্রে নতুন ১৪ টি, যাদুর চর ইউনিয়নের লাঠিয়াল ডাঙ্গায় ৩০ টি ও যাদুরচর গ্রাম এলাকায়  ৬টি ঘর নির্মাণ করা হবে। 

সুবিধাভোগী টাপুরচর গ্রামের সাগর আলীর স্ত্রী প্রভাতী বেগম বলেন, আমার জায়গা জমি ও ঘরও নাই। প্রধানমন্ত্রীর দেওয়া জায়গা ও ঘর পেয়ে আমি খুবই খুশি হয়েছি। অনেক দিন অন্যের বাড়িতে ছেলে মেয়ে নিয়ে বসবাস করছিলাম। এখন আর কোথাও যেতে হবে না। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। ঘর পাওয়া জহুরুল ইসলাম জানান, আমার নিজস্ব কোন ঘর বাড়ি নাই। থাকি অন্যের জায়গায়। প্রধানমন্ত্রীর ঘর পেয়ে খুব আনন্দ লাগছে।

উপজেলা সহকারি  কমিশনার (ভ‚মি) গোলাম ফেরদৌস বলেন,উপজেলার বন্দবেড় ইউনিয়নের টাপুরচর আশ্রয়ণ কেন্দ্রে নতুন ১৪ টি, যাদুর চর ইউনিয়নের লাঠিয়াল ডাঙ্গায় ৩০ টি ও যাদুরচর গ্রাম এলাকায়  ৬টি ঘর নির্মাণ করা হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরনে ও জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রæতি অনুযায়ী বাস্তহারা মানুষের জন্য তিনি বরাদ্দ দিয়েছেন। সেই লক্ষ্যে রৌমারীতে ভ‚মিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণের কাজ চলছে।

উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলায় ৫০টি ঘর ও সরকারি খাস জমি বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী। আমরা ভুমি ও গৃহহীনদের তালিকা অনুযায়ী ঘর নির্মাণ শেষে তাদের কাছে হস্তান্তর করা হবে।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops