ঘরেই বানান লাউয়ের বরফি

ঘরেই বানান লাউয়ের বরফি


সেবা ডেস্ক: মিষ্টি জাতীয় খাবার খেতে প্রায় সবাই পছন্দ করেন। ডালসহ নানা ধরনের বরফি সবাই খেয়েছেন। তবে কখনো কি লাউয়ের বরফি খেয়েছেন? চাইলে ঘরে বসেই তৈরি করতে পারেন সুস্বাদু লাউয়ের বরফি। চলুন তবে জেনে নেয়া যাক লাউয়ের বরফি তৈরির সহজ রেসিপি- 

উপকরণ: লাউ ২৫০ গ্রাম, খোয়া ক্ষীর এক কাপ, কাজু বাদাম কুচি তিন চামচ, চিনি স্বাদ মতো, ঘি দুই চামচ, সাদা তেল এক চামচ, এলাচ গুঁড়া এক চামচ, এলাচ দানা ৮ থেকে ১০টি, পেস্তা, চেরি সাজানোর জন্য। 

প্রণালী: প্রথমে লাউগুলো কুরিয়ে নিন। এবার একটি প্যানে তেল ও এক চামচ ঘি গরম করে তার মধ্যে এলাচ দানা দিয়ে দিন। এবার এর মধ্যে লাউ দিয়ে নেড়ে কিছুক্ষণ পর খোয়া ক্ষীর দিন। এবার চুলার আঁচ কমিয়ে ভালোভাবে নাড়ুন যাতে তলায় ধরে না যায়। লাউয়ের পানি শুকিয়ে গেলে কাজুবাদাম কুচি দিন। কাজুবাদাম  ভালোভাবে মিশে গেলে চিনি দিন।

চিনি ভালো করে মিশে গেলে এলাচ গুঁড়া দিয়ে অল্প নেড়ে নামিয়ে নিন। এবার একটা ট্রেতে ঘি মাখিয়ে মিশ্রণটি ঢেলে সমান করে দিয়ে ঠান্ডা করতে দিন। এবার ছুরি দিয়ে বরফির আকারে কেটে পরিবেশন করুন লাউয়ের বরফি।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।