সরিষাবাড়ীতে মাদকাসক্তকে বিদ্যালয় কমিটির সভাপতি করায় মানববন্ধন

সরিষাবাড়ীতে মাদকাসক্তকে বিদ্যালয় কমিটির সভাপতি করায় মানববন্ধন
ছবি : সরিষাবাড়ীর চাপারকোনা উচ্চ বিদ্যালয়ে যোগ্য সভাপতি মনোনয়নের দাবিতে মানববন্ধন।

জামালপুর সংবাদদাতা:  জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা 
মহেশচন্দ্র উচ্চ বিদ্যালয় এডহক কমিটিতে মাদকাসক্ত ও অসামাজিক কাজে জড়িত ব্যক্তিকে সভাপতি হিসেবে মনোনিত করার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসি। 

সোমবার সকাল ১১টার দিকে বিদ্যালয় মাঠে এলাকাবাসী ও শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে। এলাকাবাসির অভিযোগ, মহেশচন্দ্র উচ্চ বিদ্যালয়টি ম্যানেজিং কমিটির পরিচালনায় সুনামের সাথে শিক্ষা কার্যক্রম চলছিলো। আগামী ২৮ নভেম্বর বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হবে। কর্তৃপক্ষ বিদ্যালয়ে নিয়মিত কমিটির প্রক্রিয়া না করে এডহক (অস্থায়ী) কমিটির প্রক্রিয়া করে। এডহক কমিটির সভাপতি হিসেবে মাদকাসক্ত ও নানা অসামাজিক কাজে জড়িত হিসেবে পরিচিত রায়দেরপাড়া গ্রামের জাকির হোসেন তোতাকে মনোনিত করা হয়। এতে এলাকায় তীব্র সমালোচনা ও নিন্দার ঝড় বইছে।

কর্তৃপক্ষের এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে সোমবার সকালে বিদ্যালয় মাঠে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন করা হয়। এতে বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থীও অংশ নেয়। পরে বিদ্যালয়ের সামনো ধনবাড়ি-ডোয়াইল-সরিষাবাড়ী সড়কে বিক্ষোভ করা হয়। এসময় এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু অজয় কুমার ভৌমিক, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক জালাল মিয়া, যুবলীগ নেতা আব্দুল্লাহ্ আল মামুন প্রমুখ।
একটি সূত্র জানায়, রায়দেরপাড়া গ্রামের আরফত আলীর ছেলে জাকির হোসেন তোতা ডোয়াইল ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহŸায়ক ছিলেন। তার বিরুদ্ধে অসামাজিক, অনৈতিক ও মাদকাসক্তের সুনির্দিষ্ট অভিযোগ এনে গত বছরের ৩ ডিসেম্বর তাকে দল থেকে বহিষ্কার করা হয়। একইসাথে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ স্বাক্ষরিত বহিষ্কারপত্রে তাকে আওয়ামী লীগের সকল স্তরের কার্যালয়ে অবাঞ্ছিত করা হয়।

উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা আব্দুল্লাহ্ আল মামুন অভিযোগ করেন, মাদকের অভিযোগে যিনি দল থেকে বহিষ্কার হন, তিনি কীভাবে বিদ্যালয়ের সভাপতি হতে পারেনÑ তা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। এরকম বিতর্কিত ব্যক্তি বিদ্যালয়ের দায়িত্বশীল পদে থাকলে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিঘিœত হবে।

এ ব্যাপারে চাপারকোনা মহেশচন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, জাকির হোসেন তোতাকে নতুন সভাপতি হিসেবে মনোনিত করে বিদ্যালয়ের এডহক কমিটি গঠনের প্রক্রিয়া করা হয়েছে। এ নিয়ে এলাকাবাসী মানববন্ধনের আয়োজন করে। অ্যাসাইনমেন্ট পরীক্ষার জন্য আসা শিক্ষার্থীরাও এতে অংশ নেয়।



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops