আজ থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম হাইটেক পার্কের নির্মাণ কাজ

S M Ashraful Azom
0
আজ থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম হাইটেক পার্কের নির্মাণ কাজ


সেবা ডেস্ক: আজ থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার সিঅ্যান্ডবি কালুরঘাট এলাকায় বিশ্ব মানের হাইটেক পার্ক সফটওয়্যার টেকনোলজি পার্ক এবং ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজ।
এই স্থাপনা নির্মাণে প্রাথমিক ব্যয় ধরা হয়েছে ২০০ কোটি টাকা। বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামালের নামে নির্মিতব্য এ প্রকল্পের নির্মাণ কাজ শেষ হলে কর্মসংস্থান হবে প্রায় আড়াই হাজার লোকের।

শনিবার সকালে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের মাধ্যমে এক দিকে যেমন দক্ষ মানবসম্পদ সৃষ্টি হবে, তেমনি হাই-টেক পার্কে হবে তাদের কর্মসংস্থান। এছাড়া হাইটেক পার্কে দেশি-বিদেশি বিনিয়োগের সুযোগ সৃষ্টির পাশাপাশি তৈরি হবে দেশিয় উদ্যোক্তা।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) সূত্র জানায়, সংস্থার ১১ দশমিক ৫৫ একর জায়গা হাইটেক পার্ক নির্মাণের জন্য বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষকে দেয়া হয়েছে। বিশ্বব্যাংকের সহায়তায় পার্কটি নির্মাণে ২০০ কোটি টাকা ব্যয় হবে।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top