জেএসসি’র ২৫ এসএসসি’র ৭৫ ভাগ নিয়ে তৈরী হবে এইচএসসি’র ফল

জেএসসি’র ২৫ এসএসসি’র ৭৫ ভাগ নিয়ে তৈরী হবে এইচএসসি’র ফল


সেবা ডেস্ক: এসএসসি’র ৭৫ ভাগ আর জেএসসি পরীক্ষার ফলাফলের ২৫ ভাগ নিয়ে মূল্যায়ন করে এইচএসসি’র ফল তৈরি করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।
বুধবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ডিসেম্বরের মধ্যেই এইচএসসি’র ফলাফল প্রকাশ করা হবে। এক্ষেত্রে এসএসসি’র ফলাফলকে ৭৫ আর জেএসসি’র ফলাফলকে ২৫ ভাগ হিসাব করে এ ফলাফল ঘোষণা করা হবে। 

এর আগে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, ২০২০ সালের এইচএসসি পরীক্ষা সরাসরি গ্রহণ না করে ভিন্ন পদ্ধতিতে মূল্যায়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরা দুটি পাবলিক পরীক্ষা অতিক্রম করে এসেছে। এদের জেএসসি ও এসএসসি’র ফলের গড় অনুযায়ী এইচএসসি’র ফল নির্ধারণ করা হবে। 

১ এপ্রিল এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল, যাতে অংশ নেয়ার কথা ছিল প্রায় ১৪ লাখ পরীক্ষার্থীর। 

কিন্তু দেশে করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়ায় ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়, এইচএসসি ও সমমানের পরীক্ষাও আটকে যায়। আটকে যাওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা চিরাচরিত নিয়মে না নিয়ে এসব শিক্ষার্থীর অষ্টম শ্রেণির সমাপনী এবং এসএসসি’র ফলাফলের গড় করে এইচএসসি’র ফল নির্ধারণ করা হবে বলে সিদ্ধান্ত নেয় সরকার।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops