ধুনটে কৃষকের বাগানের গাছ কেটে ক্ষতির অভিযোগ

ধুনটে কৃষকের বাগানের গাছ কেটে ক্ষতির অভিযোগ


রফিকুল আলম,ধুনট (বগুড়া) : জমিজমা নিয়ে পুর্ব শত্রুতার জের ধরে বগুড়ার ধুনট উপজেলায় আবুল কালাম আজাদ নামে এক কৃষকের বাগানের গাছ ও ফসল কেটে ক্ষতি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় রোববার দুপুরের দিকে ক্ষতিগ্রহস্থ কৃষক প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।  

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গজিয়াবাড়ি গ্রামের ইউনুছ আলী ছেলে আবুল কালাম আজাদ একজন প্রান্তিক কৃষক। তিনি পৈতৃক সূত্রে প্রাপ্ত ৬০ শতক জমির একাংশে মেহগনি গাছের বাগান এবং অবশিষ্ট জমিতে চাষাবাদ করেছেন। এমতাবস্থায় জমিজমা নিয়ে পুর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষ একই গ্রামের মোহাম্মাদ আলীর ছেলে আব্দুল হাই ও আলতাব হোসেন সঙ্গীয় লোকজন নিয়ে শুক্রবার সকালের দিকে আবুল কালাম আজাদের বাগান থেকে মেহগনি গাছ কাটতে থাকেন।

এসময় গাছের মালিক আবুল কালাম আজাদ বাঁধা দিতে গেলে তাকে মারপিটের চেষ্টা করেন। প্রতিপক্ষের লোকজন বাগান থেকে ৯৫ টি মেহগনি কাছ কেটে ফেলেন এবং জমিতে চাষকৃত খেশারী কালাইয় নষ্ট করেছে। এতে ওই ভুক্তভোগী কৃষকের প্রায় ১লাখ ৫০হাজার টাকার ক্ষতি হয়েছে।

এ ঘটনায় প্রতিপক্ষ আব্দুল হাই জানান, বিবাদমান জমি থেকে কে বা কারা গাছ কেটে ক্ষতি করেছে তা জানা নেই। তারপরও পূর্ব বিরোধের জের ধরে আমাদের বিরুদ্ধে গাছ কাটা ও ফসল ক্ষতি করার মিথ্যা অভিযোগ দিয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, কৃষকের গাছ ও ফসল কাটার অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops