আ’লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য পদ পেলেন বকশীগঞ্জের বিপ্লব

S M Ashraful Azom
0
জামালপুর বকশীগ‌ঞ্জের সন্তান ঢাকা বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সা‌বেক মেধাবী ছাত্রনেতা, কেন্দ্রীয় ছাত্রলী‌গের সা‌বেক সদস‌্য ‌মোস্তা‌ফিজুর রহমান বিপ্লব বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ কমিটির সদস্য পদ লাভ করেছেন।
‌মোস্তা‌ফিজুর রহমান বিপ্লব
শামীম তালুকদার: জামালপুর বকশীগ‌ঞ্জের সন্তান ঢাকা বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সা‌বেক মেধাবী ছাত্রনেতা, কেন্দ্রীয় ছাত্রলী‌গের সা‌বেক সদস‌্য ‌মোস্তা‌ফিজুর রহমান বিপ্লব বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ কমিটির সদস্য পদ লাভ করেছেন। 

গত ৩১ ডিসেম্বর ২০২০ (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রীর নি‌র্দেশনায় বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অনুমোদিত ক‌মি‌টি‌তে তি‌নি ম‌নো‌নিত হন।।

বকশীগঞ্জ উপজেলার ‌পৌর শহ‌রের গোঁয়ালগাও এ শিক্ষক মরহুম হাবিবুর রহমান মাষ্টার ও আলহাজ্জ্ব বেগম ফজিলাতুন্নেছার সন্তান মোস্তাফিজুর রহমান বিপ্লব।

শিক্ষক পিতার সন্তান মোস্তাফিজুর রহমান বিপ্লব প্রাইমারী হ‌তেই প্রখর মেধার অ‌ধিকার‌ী,ট‌্যালেন্টপু‌লে বৃত্ত‌ি এবং তৎকালীন সম‌য়ে স্টার মার্কসহ  এস,এস‌,সি(এন,এম উচ্চ বিদ‌্যালয়) ও এইচ এস‌সি(নটর‌ডেম ক‌লেজ)পাশ ক‌রে ঢাকা বিশ্ববিদ্যালয় হ‌তে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিষয়ে ভ‌র্তি(১৯৯২)হ‌য়ে গ্রাজু‌য়েশন(‌১৯৯৬) ডিগ্রী লাভ ক‌রেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয় অধ‌্যয়নকালীন সম‌য়ে তি‌নি বি‌ভিন্ন প‌দে দা‌য়িত্ব পালন ক‌রেন রাজনী‌তির পট প‌রিবর্তনে বি‌ভিন্ন সম‌য়ে তা‌কে হয়রা‌নি ও নিযাত‌নের স্বীকার হতে হয় তবু বঙ্গবন্ধু এবং  শেখ হাসিনা প্রশ্নে আ‌পোষহীন নেতা হিসা‌বে নি‌জে‌কে চে‌নাতে সক্ষম হন তি‌নি।

ওয়ান ই‌লে‌ভেন ১/১১ দু‌যোগময় সম‌য়ে সা‌বেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা হিসা‌বে নেত্রী মু‌ক্তি আ‌ন্দোল‌নে রা‌খেন ভূ‌মিকা।

সাংগঠ‌নিক দক্ষতা গু‌ণের অ‌ধিকারী মোস্তা‌ফিজুর রহমান বিপ্লব বি‌ভিন্ন প্রাকৃ‌তিক দু‌যোগ, ক‌রোনাকালীন সম‌য়ে এলাকার মানু‌ষের পা‌শে র‌য়ে‌ছেন সব সময়

বাংলা‌দেশ আওয়ামীল‌ীগের বন ও পরিবেশ উপ-কমিটি’র সদস্য হওয়ায় মোস্তা‌ফিজুর রহমান বিপ্লব বঙ্গবন্ধু তনয়া বাংলা‌দেশ আওয়ামীল‌ীগের সভা‌প‌তির প্রতি আন্ত‌রিক কৃতজ্ঞতা জানান এবং অ‌র্পিত দায়িত্ব পাল‌নে স‌বোচ্চ মেধা,শ্রম‌ে আপ্রাণ চেষ্টা ক‌রে যাব ব‌লে তিনি জানান।

উ‌ল্লেখ‌্য,বাংলা‌দেশ আওয়ামীল‌ীগের বন ও পরিবেশ উপ-কমিটির চেয়ারম্যান হয়েছেন অধ্যাপক ড. খন্দকার বজলুল হক এবং সদস্য সচিব হয়েছেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। এছাড়াও মাসরাুফ বিন মোর্তজা এম‌পি ওমা‌বের হো‌সেন চৌধরী এম‌পিসহ ছয়জন বর্তমান এম‌পি ক‌মি‌টি‌ দায়িত্ব পেয়ে‌ছেন।
 
মোস্তা‌ফিজুর রহমান বিপ্লব পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এমপির(সা‌বেক তথ্য এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রী) একান্ত সহকারী সচিব (এপিএস) হিসেবেও দক্ষতা ও নি‌ষ্ঠার দায়িত্ব পালন ক‌রছেন।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top