কাউন্সিলর প্রার্থীদের আচরণ বিধি লংঘনের পাল্টাপাল্টি অভিযোগ

S M Ashraful Azom
0
কাউন্সিলর প্রার্থীদের আচরণ বিধি লংঘনের পাল্টাপাল্টি অভিযোগ


উল্লাপাড়া প্রতিনিধি: ১৬ জানুয়ারী উল্লাপাড়া পৌরসভা নির্বাচন। আর মাত্র কয়েক দিন বাকি। ভোট প্রার্থীরা নানা কৌশল করছেন তাদের নিজ নিজ প্রতীকের ভোট প্রার্থণায়। ফলে নির্বাচনে জমে উঠেছে ভোটের লড়াই। ভোটের মাঠে কোথাও চলছে পাল্টাপাল্টি অভিযোগ, কোথাও ভোটের হিসাব-নিকাশ, আবার কোথাও বিভিন্ন প্রপাগান্ডাসহ ঘটছে নানা আচরণ বিধি ভঙ্গের ঘটনা। উল্লাপাড়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের আচরণ বিধি ভঙ্গের অভিযোগ এনে প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা একে অপরের  বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছেন সংশ্লিষ্ট রিটানিং অফিসারের নিকট। পৌরসভার  ৫নং ওয়ার্ডের কাউন্সিলর পদে টেবিল ল্যাম্প প্রতীকের প্রার্থী এস. এস আমিরুল ইসলাম আরজু তার লিখিত অভিযোগে সংশ্লিষ্ট বিভাগে তার প্রতিদ্ব›দ্বী উট পাখি প্রতীকের প্রার্থী শাহ আলম দুলালের বিরুদ্ধে পবিত্র কোরআন শরীফ ও পাঞ্জাবী প্রতীকের প্রার্থী বিধান কুমার সাহার বিরুদ্ধে সাধারণ ভোটাদের হাতে প্রতিমা তুলে দিয়ে নির্বাচনী আচরণ বিধি লংঘন করে জোরপূর্বক ভোট দেওয়ার ওয়াদা করাচ্ছেন এবং তাদের নিজ নিজ প্রতীকে ভোট দিতে বাধ্য করছেন সাধারণ ভোটারদের। 
এদিকে বিধান কুমার প্রতিদ্ব›দ্বী প্রার্থী আরজুর বিরুদ্ধেও পাল্টা অভিযোগ দায়ের করেছেন নির্বাচন অফিসে। বিধান অভিযোগ করে বলেন, নির্বাচনী এলাকার রাস্তার মোড়ে মোড়ে ও অলিগলিতে আমার প্রতিদ্ব›দ্বী প্রার্থী আরজু বহিরাগত ভাড়াটিয়া লোকজন এনে আমাকে ভোটের মাঠে নামতে দিচ্ছে না। ভোটারের কাছে ভোট চাইতে গেলে তার ঐ সমস্ত লোকজন পথ রোধ করে দাড়িয়ে বাধা দেয় এবং অকথ্য ভাষায় গালাগালি ও হুমকি ধামকি প্রদর্শন করে চলেছে। 
অপর প্রতিদ্ব›দ্বী প্রার্থী একই অভিযোগ এনে শাহ আলম দুলাল জানান, ৫ নং ওয়ার্ডে কাউন্সিলর টেবিল ল্যাম্প প্রতীকের প্রার্থী আরজু পেশি শক্তি দেখিয়ে ভোটাদের জিম্মি করে নির্বাচনে জয়লাভ করতে চায়। হিন্দু অধ্যাষিত এলাকা হওয়ায় সাধারন ভোটারা ভয়ে দিন কাটাচ্ছে। আমাকে প্রতি মুহুর্তে তার সমর্থকরা ভোটের মাঠে কাজ করতে বাধা প্রয়োগ করছে। ইতিমধ্যে আমি মৌখিকভাবে আচরণবিধি লংঘনের বিভিন্ন অভিযোগ সংশ্লিষ্ট কতৃপক্ষকে অবহিত করেছি। 
পানির বোতল প্রতীকের প্রার্থী তপন কুমার সাহা জানান, ভোটের মাঠে সমান তালে কাজ করতে পারছে না তারা। টেবিল ল্যাম্প প্রতিকের সমর্থকরা প্রতি মুহুর্তে নির্বাচনী আচরণ বিধি লংঘন করে চলেছে। 
জেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা মোঃ আবুল হোসেন জানান, সকল প্রার্থীর লিখিত অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top