স্পারসোতে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন প্রতিরক্ষা সচিব

স্পারসোতে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন প্রতিরক্ষা সচিব


সেবা ডেস্ক: স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি আজ মঙ্গলবার ঢাকাস্থ আগারগাঁও শেরেবাংলা নগরে বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো) তে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঘোষিত মুজিব বর্ষ উপলক্ষ্যে স্পারসোর এই মহতী উদ্যোগের প্রশংসা ও সাধুবাদ জানান প্রতিরক্ষা সচিব। তিনি বলেন স্পারসোর প্রতিষ্ঠিত “বঙ্গবন্ধু কর্ণার” সাধারণ জনগণ তথা শিক্ষানুরাগী, গবেষকদের বিজ্ঞান চর্চার পাশাপাশি বঙ্গবন্ধু জীবন দর্শন সম্পর্কে জানতে আরো উদ্বুদ্ধ করবে। তিনি জাতির পিতার জীবনাদর্শে উজ্জ্বীবিত হয়ে সততার সঙ্গে সরকারি দায়িত্ব পালনে সকলের প্রতি আহবান জানান।

স্পারসো এর চেয়ারম্যান মিজানুর রহমান (অতিরিক্ত সচিব) এর উদ্যোগে এই কর্ণারটি স্থাপন করা হয়েছে যা ভবিষ্যতে আরো বিস্তৃত করা হবে । বঙ্গবন্ধু কর্ণারে জাতির পিতার বর্ণাঢ্য জীবন ও স্বাধীনতা সংগ্রামের উপর প্রকাশিত আলোকচিত্র, বইপত্র সন্নিবেশিত করা হয়েছে।

উল্লেখ্য, স্পারসো একটি মহাকাশ গবেষণা কেন্দ্র। স্পারসো বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে মুজিব শতবর্ষ পালন করে আসছে। এর অংশ হিসেবে জাতির পিতার স্মৃতিকে কর্মক্ষেত্রে যথাযোগ্য মর্যাদায় লালন এবং বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় বঙ্গবন্ধুর অনুপ্রেরণাকে সকল কর্মচারীর মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এ প্রতিষ্ঠানে একটি ‘‘বঙ্গবন্ধু কর্ণার” স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

উক্ত অনুষ্ঠানে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন পূর্বক অন্যান্যদের মধ্যে স্পারসো এর চেয়ারম্যান, জনাব মিজানুর রহমান (অতিরিক্ত সচিব), প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. নূরুন্নাহার চৌধুরী, প্রতিরক্ষা মন্ত্রণালয় ও স্পারসো এর উধ্বর্তন কর্মকর্তা ও কর্মচারিগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আইএসপিআর -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops