অবৈধ ইটভাটা স্থাপন বন্ধের দাবি পানাতিয়া পাড়া এলাকাবাসীর

S M Ashraful Azom
0
অবৈধ ইটভাটা স্থাপন বন্ধের দাবি পানাতিয়া পাড়া এলাকাবাসীর


বকশীগঞ্জ প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জের বাট্টাজোড় ইউনিয়নের পানাতিয়া পাড়া ও পাশ্ববর্তী শ্রীবরদী উপজেলার খাটিয়াডাঙ্গা গ্রামের মাঝামাঝি সীমানায় ফসলি জমিতে অবৈধ ইটভাটা বন্ধের দাবি জানিয়েছেন স্থানীয় পানাতিয়া পাড়া এলাকাবাসী।

এ নিয়ে শেরপুর জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন বকশীগঞ্জের পানাতিয়া পাড়া এলাকার মানুষ। 

লিখিত অভিযোগ সূত্রে নিয়ে জানা গেছে, বকশীগঞ্জ উপজেলার বাট্টাজোড় ইউনিয়নের পানাতিয়া পাড়া গ্রামের প্রভাবশালী মোখলেসুর রহমান জুয়েল তালুকদার পানাতিয়া পাড়া এলাকায় নাফিস অটো ব্রিকস নামে একটি ইটভাটা স্থাপন করে ব্যবসা করে আসছেন।

কিন্তু জুয়েল তালুকদারের পারিবারিক দ্ব›েদ্বর কারণে ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। সম্প্রতি জুয়েল তালুকদার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই পানাতিয়া পাড়া গ্রামের পাশেই পাশ্ববর্তী শ্রীবরদী উপজেলার কাকিলাকুড়া ইউনিয়নের খাটিয়াডাঙ্গা গ্রামে নতুন করে আরেকটি ইটভাটা স্থাপনের কাজ শুরু করেছেন।

পানাতিয়া পাড়া গ্রাম সহ স্থানীয় এলাকার ফসলি জমি নষ্ট করে নতুন করে ইটভাটা স্থাপনের কার্যক্রম শুরু করায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়। 

স্থানীয় এলাকাবাসী নতুন অবৈধ ইটভাটা টি বন্ধের দাবি জানিয়ে গত ২৪ জানুয়ারি শেরপুর জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন বকশীগঞ্জের পানাতিয়া পাড়া এলাকার মানুষ। 

লিখিত অভিযোগকারী হুমায়ুন কবির জানান, পরিবেশের ভারসাম্য রক্ষা, ফসলি জমি রক্ষা করার জন্য এই অবৈধ ইটভাটা বন্ধের দাবি জানাচ্ছি। তিনি শেরপুরের জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর , শ্রীবরদীর ইউএনও সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top