উল্লাপাড়া পৌরসভায় পথের বাধা অপরিকল্পিত স্পিডব্রেকার

উল্লাপাড়া পৌরসভায় পথের বাধা অপরিকল্পিত স্পিডব্রেকার


রাজূ আহমেদ সাহান - উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরসভাতে অপরিকল্পিত স্পিডব্রেকার চলাচলে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে। পৌরসভার প্রধান সড়ক ছাড়াও পাড়া-মহল্লার সড়কগুলোতে কিছুদুর পরপর স্পিডব্রেকারের কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। পৌরসভার সড়ক বিভাগ বলছে, পৌরসভার শ্যামলীপাড়া, উল্লাপাড়া পশ্চিমপাড়া, ঘোষগাঁতী ও ঝিকিড়া মহল্লায় বেশ কয়েকটি অপরিকল্পিত স্পিডব্রেকার রয়েছে। নতুন করে কোনো স্পিডব্রেকার নিমার্ণের অনুমতি দেওয়া হচ্ছে না। 
পথচারিরা বলছেন, স্থানীয় জনগণ ও মার্কেট মালিকেরা সড়ক বিভাগের নিয়মনীতি উপেক্ষা করে তাদের সুবিধা মতো স্পিডব্রেকার তৈরি করে নিচ্ছেন। এতে জনগনের পথ চলাচলে দিন দিন ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে। 
পৌরবাসীর অভিযোগ, রাস্তার নিয়মনীতির তোয়ক্কা না করে নিজ নিজ মার্কেট ও বাড়ীর সামনে স্পিডব্রেকার তৈরি করার প্রতিযোগিতা শুরু হয়েছে।  বড় ধরনের কোন কারণ ছাড়াই তৈরি করা হচ্ছে এ সমস্ত স্পিডব্রেকার।
উল্লাপাড়া দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সুজনের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলু জানান, স্পিডব্রেকারগুলো এমনভাবে দেওয়া হয়েছে - তাতে যানবাহন চলাচলে নানাভাবে বিঘ্র সৃষ্টি হচ্ছে। যানবাহনের নারী ও বৃদ্ধ যাত্রীরা স্পিডব্রেকারের কারণে অনেক সময় দুর্ঘটনার স্বীকার হচ্ছেন। কোথাও স্পিডব্রেকার দিতে হলে যথাযথ কতৃপক্ষের অনুমতি নিতে হয়। উল্লাপাড়া পৌরসভার বিভিন্ন মহল্লার রাস্তায় খেয়াল খুশিমতো কতৃপক্ষের অনুমতি ছাড়াই স্পিডব্রেকার নিমার্ণ করা হয়েছে। এখনই এ প্রতিযোগিতা বন্ধ করা না গেলে দুর্ঘটনা বেড়েই চলবে।
অটোরিক্্রা চালক রফিক জানায়, তীব্র শীত ও ঘন কুয়াশার কারণে রাস্তার স্পিডব্রেকারগুলো চালকদের ঠিকমতো চোখে পড়ে না। ফলে স্পিডব্রেকারে যানবাহন ধাক্কা খেয়ে প্রতিনিয়ত দুর্ঘটনার স্বীকার হচ্ছে যাত্রীরা।  
উল্লাপাড়া পৌরসভার সহকারি প্রকৌশলী সাফিউল কবির জানান, পৌরসভার ভিতরে যে সমস্ত রাস্তায় অপরিকল্পিত স্পিডব্রেকার তৈরি করা হয়েছে কতৃপক্ষ তা শ্রীঘ্র ভেঙ্গে ফেলার প্রস্তুতি নিচ্ছেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops